হবিগঞ্জে মূর্তি চুরির প্রস্তুতিকালে ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৪

ইসলাম টাইমস ডেস্ক: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় চুরির প্রস্তুতিকালে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকসহ মূর্তিচোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার গভীর রাতে উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের ইমামবাড়ি এলাকার এক নির্জন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- নবীগঞ্জ পৌর এলাকার তিমিরপুর গ্রামের আশরাফ উল্লাহর ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইদুর রহমান (২৭), আবু মিয়ার ছেলে আলী হোসেন (২৫), আব্দুল মালিকের ছেলে এমকে রাহুল (২৮) ও রাজনগর গ্রামের আশবদ উল্লাহর ছেলে সুরুজ আলী (২৫)।

পুলিশ জানায়, উপজেলার বিভিন্ন গ্রামের কয়েকটি মন্দিরে চুরির ঘটনায় লোকজনের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মূর্তিচোর চক্রকে ধরতে তৎপরতা চালায় পুলিশ। দফায় দফায় বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। গতকাল সোমবার গভীর রাতে ইমামবাড়ি এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে ডাকাতদল এমন খবর পায় পুলিশ। এর প্রেক্ষিতে অভিযান চালিয়ে একটি নির্জন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের সঙ্গে থাকা বিষ্ণু মূর্তি, হাতুড়ি, ধাড়ালো ছুরিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় থানার এসআই শামছুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে ডাকাতির মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে নবীগঞ্জ থানা পুলিশের ওসি মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মূর্তিচোর চক্রকে গ্রেফতার করা হয়েছে। তারা ইমামবাড়ি এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় ডাকাতির সরঞ্জাম ও অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দিয়েছে তারা। মূর্তি চুরির সঙ্গে তাদের সম্পৃক্ততা রয়েছে এবং তাদের গুরুদের নামও বলেছে।

পূর্ববর্তি সংবাদসন্তানকে বাঁচাতে নদীতে ঝাঁপ দেওয়া সেই মায়ের লাশ উদ্ধার
পরবর্তি সংবাদআটরশি পীরের দুই ছেলের বিরোধে বিভক্ত জাকের-মুরিদানরা