ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি: ধুনটে হিন্দু যুবক গ্রেফতার

ইসলাম টাইমস ডেস্ক: ফেসবুকে ইসলাম ধর্মের প্রতি কটূক্তির অভিযোগ ওঠেছে বগুড়ার ধুনট উপজেলার শুভ কুমার (২০) নামে এক হিন্দু যুবকের বিরুদ্ধে। সামাজিক যোগাযোগের মাধ্যমে (ফেসবুক) ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি ও ব্যঙ্গচিত্র প্রকাশের অভিযোগে তাকে গ্রেফতার করেছে পুলিশ। শুভ কুমার উপজেলার মথুরাপুর ইউনিয়নের পিরহাটি গ্রামের শুভাষ চন্দ্রের ছেলে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন সাংবাদিকদের বলেন, প্রাথমিক তদন্তে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি ও ব্যঙ্গচিত্র প্রচারের সাথে শুভ কুমারের জড়িত থাকার প্রমাণ মিলেছে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার পিরহাটি গ্রামের শুভাষ চন্দ্রের ছেলে শুভ কুমার (২০) পেশায় জুয়েলারী কারিগর। সে মথুরাপুর বাজারে বৈশাখী জুয়েলার্সে কাজ করে। গত ২৫ ফেব্রুয়ারি শুভ কুমার তার নিজস্ব ফেসবুক ওয়ালে ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন ধরনের কটূক্তি করে। এছাড়া একই ফেসবুক ওয়ালে ইসলাম ধর্মকে অবমাননা করে ব্যঙ্গচিত্রও প্রকাশ করে।

এ ঘটনা নিয়ে মথুরাপুর বাজার এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। সংবাদ পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মথুরাপুর বাজার এলাকা থেকে শুভ কুমারের বাবা ও বন্ধুকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এছাড়া বৃহস্পতিবার মধ্যরাতে অভিযান চালিয়ে মথুরাপুর বাজার এলাকা থেকে ঘটনার মূলহোতা শুভ কুমারকে গ্রেফতার করেছে পুলিশ।

পরে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ না পাওয়ায় শুক্রবার সকালের দিকে মুচলেকা নিয়ে শুভকুমারের বাবা শুভাষ চন্দ্র ও বন্ধু লিটন মিয়াকে থানা থেকে ছেড়ে দেয়া হয়।

এ ঘটনায় উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদ সেলিম বাদী হয়ে শুক্রবার বিকেলে শুভ কুমারের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন।

 

পূর্ববর্তি সংবাদওআইসির বৈঠকে সুষমা স্বরাজের ভাষণ, পাকিস্তানের বয়কট
পরবর্তি সংবাদপাইলট অভিনন্দনকে ফিরিয়ে দিলো পাকিস্তান