ভোটার উপস্থিতি কম হলেও আমি সন্তুষ্ট : প্রধান নির্বাচন কমিশনার

ইসলাম টাইমস ডেস্ক : ভোটার উপস্থিতি কম হলেও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটির সম্প্রসারিত অংশের ওয়ার্ডগুলোর নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ শুক্রবার সকালে জাতীয় ভোটার দিবসের র‍্যালিতে অংশ নিয়ে এই সন্তোষ প্রকাশ করেন।

সিইসি বলেন, কয়েকটি কারণে ভোটারের উপস্থিতি কম ছিল বলে মনে করছি। ঢাকা সিটির নির্বাচনের মেয়াদ খুব কম, এটা প্রথম কারণ ভোটার কম উপস্থিত হওয়ার। প্রধান রাজনৈতিক দল অংশগ্রহণ করেনি, এটা দ্বিতীয় কারণ। আবহাওয়া খারাপ ছিল, তৃতীয় কারণ হলো এটা। এসব কারণে ভোটার উপস্থিত হয়নি।’

ঢাকা সিটি নির্বাচন নিয়ে কমিশন সন্তুষ্ট কি না, জানতে চাইলে নূরুল হুদা বলেন, হ্যাঁ, সন্তুষ্ট। তবে বৃহস্পতিবারের নির্বাচনে ভোটারদের যে উপস্থিতি, তা এ দেশের ভোটের প্রকৃত চিত্র নয়। তার দাবি, এ দেশের মানুষ সারি বেঁধে ভোট দিতে যায়।

র‍্যালিটি জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) গিয়ে শেষ হয়। এসময় কমিশনার মাহবুব তালুকদারসহ নির্বাচন কমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশে প্রথমবারের মতো ১ মার্চ পালন করা হচ্ছে জাতীয় ভোটার দিবস। ‘ভোটার হব ভোট দেব’ স্লোগানে সারাদেশে দিবসটি পালন করা হচ্ছে।

পূর্ববর্তি সংবাদভারত-পাকিস্তান যুদ্ধন্মুখ উত্তেজনায় আল্লামা নূর হোসাইন কাসেমীর উদ্বেগ
পরবর্তি সংবাদমালয়েশিয়ায় সাড়াশি অভিযানে ২২ বাংলাদেশি গ্রেফতার