কুমিল্লা জেলা কওমী মাদরাসা সংগঠনের ইসলামী মহাসম্মেলন ৩ মার্চ

সাদ আবদুল্লাহ মামুন ।।

বৃহত্তর কুমিল্লা জেলা কওমী মাদরাসা সংগঠনের উদ্যোগে আয়োজিত ২৮তম আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন আগামীকাল ৩ মার্চ অনুষ্ঠিত হবে।

রবিবার (৩ মার্চ) বিকাল ৩টা থেকে কুমিল্লার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মাহফিলটি অনুষ্ঠিত হবে। ইসলাম টাইমসকে এ তথ্য জানিয়েছেন কুমিল্লা মুরাদনগরের পাহাড়পুরের অধিবাসী মাওলানা ফয়যুল্লাহ ফাইয়ায।

তিনি জানান, যথারীতি মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারের মহাসম্মেলনে উপস্থিত থাকবেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহসভাপতি শাইখুল হাদীস মাওলানা আশরাফ আলী, বিশিষ্ট ওয়ায়েজ মাওলানা নূরুল ইসলাম ওলিপুরী, মাওলানা সাজিদুর রহমান (বি-বাড়িয়া), মুফতী মুস্তাকুন্নবী কাসেমী ও মাওলানা মামুনুল হক প্রমুখ।

এ ছাড়া মাহফিলে বাংলাদেশের খ্যাতনামা ওলামা-মাশায়েখ বয়ান করবেন। মহাসম্মেলনে সভাপতিত্ব করবেন কুমিল্লা বট্টগ্রাম মাদরাসার মুহতামিম প্রবীণ আলেম মাওলানা নূরুল হক।

তিনি আরও জানান, কুমিল্লা জেলা কওমী মাদরাসা সংগঠনের উদ্যোগে আয়োজিত মাহফিলটি ঘিলে এলাকার মানুষের মধ্যে একটি আগ্রহ-অপেক্ষা থাকে। মাহফিল উপলক্ষে কুমিল্লার মাদরাসাগুলো বন্ধ থাকে। মাদরাসার ছাত্র-শিক্ষক ও ওলামায়ে কেরাম এবং দীনপ্রাণ মানুষরা আগ্রহের সঙ্গে মাহফিলে যোগদান করেন।

উল্লেখ্য, মাহফিলটির শুরুর দিকে এর সভাপতিত্ব করতেন হযরত মাওলানা আবদুল হাই পাহাড়পুরী রহ.-এর পিতা হযরত মাওলানা আখতারুজ্জামান রহ.। এর পর কুমিল্লা বরুড়া মাদরাসার মুহতামিম মুফতি আবদুল ওয়াহাব রহ.।

পূর্ববর্তি সংবাদনবীজীবনী পড়ে ইসলাম গ্রহণ করলেন ব্রিটিশ বৃদ্ধ
পরবর্তি সংবাদসুদানে রাজনৈতিক অস্থিরতা : কলকাঠি নাড়াচ্ছেন বাশিরের গোয়েন্দা প্রধান!