চকবাজার অগ্নিকাণ্ডে শহীদ মুফতি ওমর ফারুকের স্মরণে দোয়া-মাহফিল

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকার চকবাজারে অগ্নিকান্ডে শহীদ মুফতি ওমর ফারুক রহ. স্মরণে শরীয়তপুর উলামা পরিষদ ঢাকা’র উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

আজ (২ মার্চ) শনিবার বিকাল ৩টায় কেরাণীগঞ্জের শরীয়তিয়া দারুল উলূম মাদরাসা মিলনায়তনে রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকান্ডে আহত-নিহত ও ক্ষতিগ্রস্থদের জন্য করণীয় শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ও কামরাঙ্গীরচর নূরিয়া মাদরাসার শিক্ষক মুফতি আকরাম হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে মধ্যমণি হিসেবে উপস্থিত ছিলেন মুফতি ওমর ফারুক রহ.-এর পিতা জনাব আব্দুল করিম।

সভায় বক্তারা বলেন, মুফতি ওমর ফারুক ছিলেন একজন নিভৃতচারী দ্বীনের সেবক। জীবনের নানান টানা পোড়নের মধ্যেও তিনি ইলমে দ্বীন পঠন-পাঠদানকেই অগ্রাধিকার দিয়েছিলেন। জীবনের শেষবিন্দু পর্যন্ত বাবা-মায়ের দেখাশুনা করে দোয়া লাভ করেছিলেন তিনি।

মরহুমের পিতাকে সান্ত্বনা দিয়ে তারা বলেন, এক ওমর ফারুক হয়তো আপনি হারিয়েছেন। কিন্তু শত শত ওমর ফারুক আজ আপনার পাশে রয়েছে। শরীয়তপুর উলামা পরিষদ অন্যান্য সকলের সাথে সমন্বয় করে আপনাদের যাবতীয় সমস্যা সমাধানে পাশে থাকবে ইনশাআল্লাহু তায়ালা।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শরীয়তপুর উলামা পরিষদ ঢাকার সেক্রেটারী, সবার খবর সম্পাদক মাওলানা আবদুল গাফফার, সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ রমজান আলী, জয়েন্ট সেক্রেটারী মুফতি আরিফ আহমাদ, প্রচার সম্পাদক মুফতি আখতারুজ্জামান প্রমুখ।

আলোচনা সভাশেষে সকল নিহতের মাগফেরাত ও আহতদের রোগমুক্তির জন্য দোয়া করা হয়। এর পর উলামা পরিষদের নেতৃবৃন্দ শহীদ ওমর ফারুকের বাবার হাতে নগদ অর্থ তুলে দেন।

পূর্ববর্তি সংবাদওসির বিরুদ্ধে মুক্তিযোদ্ধার স্ত্রীর সংবাদ সম্মেলন
পরবর্তি সংবাদনির্বাচন নিয়ে দেশে-বিদেশে অনেক কথা উঠতেছে : ইসি