সরকারের নীতি কৃষিবান্ধব না হওয়ায় কৃষক ক্ষতিগ্রস্ত হচ্ছে

ইসলাম টাইমস ডেস্ক : দেশের বিভিন্ন এলাকায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষককে সরকারের পক্ষ থেকে সহায়তা প্রদান এবং দেশের ১ লাখ ৬৩ হাজারের অধিক কৃষকের নামে দায়ের করা ঋণ খেলাপী মামলা প্রত্যাহার করার দাবী জানিয়েছেন ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির।

ইসলামী কৃষক-মজুর আন্দোলন ফরিদপুর জেলা শাখার উদ্যোগে এক কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শৌলডুবী খালেক তালুকদার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, কৃষক ফসল উৎপাদন করে উৎপাদন খরচের কমে তা বিক্রয় করতে বাধ্য হওয়ায় এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারে সঠিক পরিকল্পনা না থাকায় কৃষকের ভাগ্যের কোন পরিবর্তন হচ্ছে না। ফলে ব্যাংক থেকে লোন নিয়ে তা পরিশোধে কৃষকরা ব্যর্থ হচ্ছে।

শহিদুল ইসলাম কবির আরও বলেন, সরকার ব্যাংকখাতের হাজার হাজার কোটি টাকা ঋণখেলাপির বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না অথচ দরিদ্র ও অসহায় কৃষকের উপর মামলার বোঝা চাপিয়ে তাকে হয়রানি করছে। তিনি কৃষি ঋণ শতভাগ সুদমুক্ত করারও দাবি করেন।

ইসলামী কৃষক-মজুর আন্দোলন ফরিদপুর জেলা কমিটির আহবায়ক মোঃ ইমরান হোসেন রাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মিজানুর রহমান, ইমরান নাজির, বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ মাস্টার, এ্যাডভোকেট কে.এম সরোয়ার হোসেন,  অলিউর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

পূর্ববর্তি সংবাদভারতের কারাগারে পাকিস্তানি বন্দী হত্যা!
পরবর্তি সংবাদআফগানিস্তানে বন্যায় শিশুসহ নিহত ২০