এবার সত্যিকার অর্থে যার ভোট সে দেবে: ইসি রফিকুল ইসলাম

ইসলাম টাইমস ডেস্ক: উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছি। একেবারে সত্যিকার অর্থে যার ভোট সে দেবে, যাকে খুশি তাকে দেবে। এটা নিশ্চিত করবে নির্বাচন কমিশনসহ আইনশৃঙ্খলা বাহিনী। এর কোনও ব্যত্যয় হবে না এবং হতে পারবে না।

বুধবার (৬ মার্চ) দুপুরে রাজশাহী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় এসব কথা বলেন নির্বাচন কমিশনার।

তিনি বলেন, এ ভোট (উপজেলা) নিয়ে কোনও প্রশ্ন তোলার সুযোগ না দেওয়ার চেষ্টা করবো। এরপরও যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে যায়, তবে যে যে আইনগত ব্যবস্থা নেওয়ার দরকার সব ধরনের ব্যবস্থা নেবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম বলেন, উপজেলা ভোট নিয়ে আস্থার জায়গা বাড়বে না কমবে সেটি নির্বাচন কমিশন আগাম বলতে পারবে না। আর আস্থার জায়গা কমেছে সেটিও আমি কোনোভাবে স্বীকার করবো না। কারণ, আমরা সব ধরনের ব্যবস্থাই নিয়েছি, যাতে একটি গ্রহণযোগ্য নির্বাচন হয়।

তিনি বলেন, এমপিদের নির্বাচনি প্রচারণার কোনও সুযোগ নেই। তারা যেন প্রভাব না সৃষ্টি করতে পারে সে কারণে স্পিকারের দ্বারস্থ হয়েছি।

রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের, পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলামসহ নির্বাচন অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদভেজালবিরোধী অভিযান অব্যাহত থাকবে: সংসদে প্রধানমন্ত্রী
পরবর্তি সংবাদদুদক চেয়ারম্যানের বক্তব্য বিভ্রান্তিকর ও হতাশাব্যঞ্জক : টিআইবি