মাওলানা আবুল কালাম যাকারিয়ার ইন্তেকালে আল্লামা বাবুনগরীর শোক

ইসলাম টাইমস ডেস্ক : জামিয়া কাসিমুল উলুম, সিলেটের প্রিন্সিপাল মুফতি আবুল কালাম যাকারিয়া রহ.-এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী৷

আজ ১১ই মার্চ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন।

আল্লামা বাবুনগরী বলেন, মুফতি আবুল কালাম যাকারিয়া রহ.-এর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত৷ তিনি একজন উঁচু মাপের আলেম ও প্রখ্যাত মুফতি ছিলেন৷ ইলমে ফিকহে তার দক্ষতা সর্বমহলে প্রসিদ্ধ৷ তার ইন্তেকালে ইলমে নববির একটি উজ্জ্বল নক্ষত্র হারিয়ে গেল।

আল্লামা বাবুনগরী মরহুমের স্মৃতিচারণ করে বলেন, ২০১৪ সালে অনুষ্ঠিত জামিয়া দরগার ৪০সালা দস্তারবন্দী মহা-সম্মেলনে মুফতি সাহেবের আমন্ত্রণে উপস্থিত হয়েছিলাম৷ সেই সফরে স্বল্প সময়ের সাক্ষাতে আমি তার কথা-বার্তা ও আন্তরিকতায় মুগ্ধ হয়েছি৷ আমি জানতে পেরেছি, তিনি দরগাহ মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা হাফিজ আকবর আলি রহ.-এর একান্ত শিষ্য ছিলেন।

আল্লামা জুনায়েদ বাবুনগরী মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তায়ালার দরবারে আমি দোয়া করি, তিনি যেন তাঁর সকল দ্বীনি খেদমতকে কবুল করেন এবং ত্রুটি-বিচ্যূতি ক্ষমা করে দেন এবং জান্নাতের সর্বোচ্চ স্থান দান করেন। আমিন।

পূর্ববর্তি সংবাদবিশিষ্ট আলেমদের চোখে যেমন ছিলেন মাওলানা আবুল কালাম যাকারিয়া রহ.
পরবর্তি সংবাদকাজী ফিরোজ রশিদকে মাওলানা নুরুল ইসলামের ধন্যবাদ জ্ঞাপন