নুরুল হুদার অতৃপ্ত আত্মা ধারণ করেছেন ঢাবি ভিসি : রিজভী

ইসলাম টাইমস ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনেও মধ্যরাতে ভোট দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার অতৃপ্ত আত্মাকে ডাকসু নির্বাচনে নিজের দেহে ধারণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

ডাকসুর নির্বাচনের ফল ঘোষণার পর মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালযে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সরকারের ‘মিডনাইট ভোটের’ প্রেসিক্রিপশন অনুযায়ী ঢাবি ভিসি ডাকসু নির্বাচন করেছেন এমন অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, গতকাল ডাকসুর ইতিহাসের নজিরবিহীন ঘটনা ঘটাল।  প্রধান নির্বাচন কমিশনার-সিইসির অতৃপ্ত আত্মাকে নিজের দেহে ধারণ করলেন ভিসি আখতার।

ডাকসু নির্বাচনে ফরে ‘অস্বাভাবিক ইঞ্জিনিয়ারিং’ হয়েছে এমন মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ডাকসু নির্বাচনের ফল ‘অস্বাভাবিক’। এতে অনেক অসামঞ্জস্য রয়েছে। ছাত্র সংসদের যে নির্বাচনগুলো হয়, তাতে দেখা যায় ভিপি থেকে সদস্য পর্যন্ত একটা ফিক্সড প্যানেল ভোট থাকে। এই প্যানেল ভোটটা সবাই পায়।কিন্তু ১১ মার্চের ডাকসু ভোটের ফলে দেখা যাচ্ছে যে, ছাত্রলীগের যিনি ভিপি-জিএস এবং কোটা সংস্কার আন্দোলনের যিনি ভিপি-জিএস এর মধ্যে প্যানেল ভোটের অনেক পার্থক্য।

পূর্ববর্তি সংবাদক্লাসে আসেনি শিক্ষার্থীরা, থমথমে পরিস্থিতি ঢাবি ক্যাম্পাসে
পরবর্তি সংবাদবিশ্বের সবচেয়ে বড় শরণার্থী শিবির বাংলাদেশে