স্মারকলিপির জবাবে ভিসি, ‘পুনঃনির্বাচন সম্ভব নয়’

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদে পুনর্নির্বাচনের দাবির মুখে ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেছেন, পুন:নির্বাচন সম্ভব নয়। ভিসির সঙ্গে দেখা করে পুন:নির্বাচনের দাবি সংবলিত স্মারকলিপি দেয় ছাত্রলীগ ছাড়া অন্য  পাঁচ প্যানেল। কিন্তু সেটি সম্ভব নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন অধ্যাপক ড. আখতারুজ্জামান।

বুধবার দুপুরে উপাচার্য কার্যালয় থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, রীতিনীতি অনুযায়ী সময়মতো ডাকসুতে নির্বাচিত প্রতিনিধিদের শপথ অনুষ্ঠিত হবে।

এ সময় আন্দোলনকারীদের সতর্ক করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট এবং বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হলে তা মেনে নেয়া হবে না।

২৮ বছর পর অনুষ্ঠিত ১১ মার্চের নির্বাচন নিয়ে ঢাবি উপাচার্য বলেন, ডাকসু নির্বাচন সফল করতে বিশ্ববিদ্যালয়ের ৪৫০ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর শ্রম-সময় ও মেধার যে খরচ হয়েছে, তার প্রতি অসম্মান জানাতে পারি না। তাদের শ্রমকে অসম্মান করার এখতিয়ার আমার নেই।

ভিসি ড. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন ভিপি নুরুল হক নুরসহ ডাকসু নির্বাচনে অংশ নেয়া পাঁচ প্যানেলের প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা। তারা পুনর্নির্বাচনের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

প্রসঙ্গত ১১ মার্চের নির্বাচনে ব্যাপক অনিয়ম, কারচুপি ও জালভোটের অভিযোগ তুলে তা বর্জন করে ছাত্রদল, বামজোট, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ অন্তত পাঁচ প্যানেল। তারা পুনঃতফসিল বাতিল চেয়ে আন্দোলন করছে।

পূর্ববর্তি সংবাদরোহিঙ্গা ক্যাম্পে এনজিওগুলো খারাপ উদ্দেশ্য নিয়ে কাজ করছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
পরবর্তি সংবাদদুই বালককে যৌন নিপীড়নের অভিযোগে পোপ ফ্রান্সিসের উপদেষ্টার ৬ বছরের জেল