ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্ব র‌্যাংকিংয়ে না থাকা লজ্জাজনক : নাসিম

ইসলাম টাইমস ডেস্ক : বিশ্ব ব্যাংকিংয়ের কোথাও ঢাকা বিশ্ববিদ্যালয়ের না থাকা লজ্জাজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, আমাদের দুঃখ লাগে। ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়লোর মধ্যে র‌্যাংকিংয়ে কোথাও নেই। এটা আমাদের লজ্জা, শিক্ষকদের লজ্জা এবং ছাত্রছাত্রীদের জন্য লজ্জা।

তিনি এই সময় ডাকসুতে যারা বিজয়ী ছাত্র প্রতিনিধিদের সেই ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য কাজ করতে আহবান জানান।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস উপলক্ষে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিতর্ক করে, আন্দোলন করে কোনো লাভ হবে না। কারণ বাংলাদেশে আন্দোলনের সময় অনেক আগেই শেষ হয়ে গেছে।

তিনি আরও বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিতর্ক করে কোনো লাভ হবে না। মেয়েদের হলে মেয়েরা যা করতে পেরেছে, আমার ছাত্রবন্ধুরা তা করতে পারে নাই। এটা নিয়ে আপনাদের লজ্জা হওয়া উচিত।

সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান নিয়াজ মুহাম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক এই আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ, আওয়ামী লীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

পূর্ববর্তি সংবাদনিরাপদ খাদ্য সরবারহ নিশ্চিত করতে হাইকোর্টের রুল
পরবর্তি সংবাদগ্যাসের মূল্যবৃদ্ধি : সরকার ও ভোক্তার প্রতি ড. খালিদের আহবান