ঢাকায় ভারতের প্রখ্যাত আলেমেদীন যায়েদ মাযাহেরি নদভী

ইসলাম টাইমস ডেস্ক: আজ জুমার আগে বাংলাদেশে এসেছেন ভারতের প্রখ্যাত আলেমে দ্বীন ও তাবলিগ সংকট বিষয়ে সমাধান ও শুদ্ধিমূলক বহু বই ও প্রবন্ধের রচয়িতা মাওলানা যায়েদ মাযাহেরি নদভী। এক সংক্ষিপ্ত সফরে দীনী-দাওয়াতি সফরে তিনি বাংলাদেশে আসেন। ঢাকার লেখক-আলেম মাওলানা আবদুল্লাহ আল ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

মাওলানা মুফতি মুহাম্মদ যায়েদ মাযাহেরি সাহেব ভারতের ঐতিহাসিক দ্বীনি বিদ্যাপীঠ দারুল উলূম নদওয়াতুল উলামা লাখনৌতে হাদিস ও ফেকাহর উসতায হিসেবে দায়িত্ব পালন করছেন। তাকে ভারতের অন্যতম বিচক্ষণ, ভারসাম্যপূর্ণ মেজাযের অধিকারী ও উম্মাহর জন্যে ব্যথিত অন্তর লালনকারী সাহিবে দিল বুযুর্গ মনে করা হয়।

জানা গেছে, আজ শুক্রবার (১৫ মার্চ) বাদ এশা মিরপুর কেন্দ্রীয় মসজিদে (মিরপুর-১১। ডেল্টা হাসপাতালের নিচে) মাওলানা মাযাহেরির আম বয়ান করার কথা রয়েছ।  তিনি আগামীকালও বাংলাদেশে অবস্থান করবেন।
.
মাওলানা যায়েদ মাযাহেরি দীর্ঘ দিন হযরত মাওলানা সাইয়্যেদ সিদ্দিক আহমদ বান্দাবি রহ. এর সংশ্রবে ছিলেন, তাঁর তত্ত্বাবধানে আত্মশুদ্ধির মেহনত করেছেন এবং তাঁর কাছ থেকে খিলাফত লাভ করেছেন। তাঁর রচনাবলির সংখ্যা দেড় শতাধিক। মাওলানা সাইয়্যেদ আবুল হাসান আলি নদভি রহ. মুফতি যায়দ মাযাহেরির গবেষণালব্ধ রচনাবলি পড়ে আন্তরিক প্রীতি জানিয়েছেন।

পূর্ববর্তি সংবাদকবি-র স্মৃতি
পরবর্তি সংবাদনিউজল্যান্ডের মসজিদে খ্রিস্টান সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানাই: ইমরান খান