চট্টগ্রামে রি-রোলিং মিলসের ফার্নেস বিস্ফোরণ, ৬ শ্রমিক দগ্ধ

ইসলাম টাইমস ডেস্ক : আজ চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি রি-রোলিং মিলসে ফার্নেস বিস্ফোরণের ঘটনায় ৬ শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন। উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় অবস্থিত শীতলপুর অটো স্টিল মিলসে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয়রা বলেন, আজ শনিবার ভোর ৫টার দিকে শীতলপুর অটো রি-রোলিং মিলসে হঠাৎ সেখানে বিকট শব্দে ফার্নেস বিষ্ফোরণ হয়। এতে উপস্থিত ৬ শ্রমিক অগ্নিদগ্ধ হন।

কারখানা কর্তৃপক্ষ তাদের দ্রুত উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠালে দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। অন্য চারজনের শরীরের ৮০ শতাংশ দ্বগ্ধ হওয়ায় তাদের চমেক থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। আহতরা হলেন- শাহালম (৫৫), রিয়াদ হোসেন (২৫), সাকিব হোসেন (৩২), মাঈন উদ্দিন (২৫), মোহাম্মদ মিয়া (৩২) ও আমজাদ হোসেন (৪০)।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই মোঃ আলাউদ্দিন জানান, শীতলপুর অটো রি-রোলিং মিলস নামক একটি প্রতিষ্ঠানে ফার্নেস বিষ্ফোরণ ঘটলে ৬ শ্রমিক অগ্নিদগ্ধ হয়। এদের মধ্যে চারজনের শরীরের ৮০ শতাংশ পুড়ে যাওয়ায় তাদের ঢাকায় স্থানান্তর করা হয়েছে। অন্য দুইজন সামান্য দ্বগ্ধ হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

পূর্ববর্তি সংবাদজীবন বিপন্ন করে হামলাকারীর অস্ত্র কেড়ে নেন যে যুবক
পরবর্তি সংবাদএপিডিইউ-এর পূর্ণ সদস্য পদ লাভ বিএনপির, ভাইস চেয়ারম্যান ফখরুল