নিউজিল্যান্ডে খ্রিস্টান জঙ্গির বর্বরতম হামলার প্রতিবাদে বিবাড়িয়ায় বিক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে খ্রিস্টান জঙ্গির বর্বরতম হামলায় ৪৯ জন মুসুল্লির শহিদ হওয়ার ঘটনায় বিবাড়িয়ায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদ।

শনিবার দুপুরে বিবাড়িয়া শহরের কান্দিপাড়াস্থ জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়।

এতে কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ছাড়াও হেফাজতে ইসলামের নেতৃবৃন্দ এবং জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার শিক্ষার্থী অংশ নেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিবাড়িয়া প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রহমান কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জামিয়া ইসলামিয়া ইউনূছিয়া মাদরাসার শিক্ষক মাওলানা আনোয়ার বিন মুসলিম ও জেলা কওমি ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মাসুদুর রহমান প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মসজিদের মতো পবিত্র জায়গায় হামলা চালিয়ে ৪৯ জন মুসুল্লিকে শহিদ করার ঘটনায় চরম নিন্দা জানাই। যেভাবে গুলি করে মুসল্লিদের হত্যা করা হয়েছে সেটা কোনো মানুষের কাজ নয়। পশু না হলে কেউ এই কাজ করতে পারে না। নিউজিল্যান্ডের ঘটনা প্রমাণ করে ইহুদি-খ্রিস্টানরাই সন্ত্রাস করে।

উল্লেখ্য, ব্রেনটন টারান্ট নামে অস্ট্রেলীয় বংশোদ্ভূত ২৮ বছর বয়সী এক খ্রিস্টান জঙ্গির হামলায় শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে স্থানীয় সময় বেলা দেড়টার দিকে জুমার নামাজ চলাকালে মুসল্লিদের লক্ষ্য করে গুলি ছোড়ে। কাছাকাছি লিনউড মসজিদে দ্বিতীয় দফায় হামলা চালানো এই নরাধম। দুই মসজিদে হামলায় শহিদ হন ৪৯ জন মুসুল্লি। এর মধ্যে আল নুর মসজিদে ৪১ জন ও লিনউড মসজিদে সাতজন নিহত হন।

পূর্ববর্তি সংবাদবাসে তুলে দেওয়ার কথা বলে নিয়ে নরসিংদীতে মা-মেয়েকে ধর্ষণ
পরবর্তি সংবাদআজও মুক্তি পাননি ড. আফিয়া সিদ্দিকি, সরকারের দাবি চেষ্টা চলছে