ভিপি নুরসহ ডাকসু নেতারা গণভবনে

ইসলাম টাইমস ডেস্ক: অবশেষে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে পৌঁছেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। তার সাথে ছিলেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন । ছাত্রলীগ থেকে নির্বাচিত ডাকসুর অন্য নেতারা যান ভিন্ন গাড়িতে। আজ শনিবার বেলা সাড়ে ৩টার দিকে গণভবনে পৌঁছান তারা।

এর আগে গণভবন থেকে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পাওয়ার পর ভিপি নুর বলেছিলেন, সাধারণ ছাত্ররা সম্মতি দিলেই কেবল তিনি গণভবনে যাবেন। অন্যথায় যেতে পারবেন না।

জানা গেছে, আজ বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে নবনির্বাচিত ডাকসু নেতাদের সাক্ষাৎ করার কথা রয়েছে। পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী বিকেল সাড়ে ৩টার দিকে গণভবনে পৌঁছান ডাকসু নেতারা। এ সময় নুরের সঙ্গে আলাদা গাড়িতে গণভবনে পৌঁছান ডাকসুর সমাজসেবা সম্পাদক হন আকতার হোসেন। তারা দুইজনই কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে নির্বাচিত হন।

এ ছাড়াও আলাদাভাবে গণভবনে পৌঁছেছেন ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের সমর্থিত সম্মিলিত শিক্ষার্থী সংসদের প্যানেল থেকে ডাকসুর নির্বাচিত নেতারা। তারা বিশ্ববিদ্যালয়ের লাল বাসে করে গণভবনে পৌঁছান।

দীর্ঘ ২৮ বছর পর গত গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি পদে বিজয়ী হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর এবং সমাজসেবা পদে আখতার হোসেন। এছাড়া জিএস পদসহ অন্য সব পদে ছাত্রলীগের নেতারা নির্বাচিত হন।

পূর্ববর্তি সংবাদক্রাইস্টচার্চ ট্রাজেডি : এখনও শহিদদের লাশ দেখতে পারেননি স্বজনরা
পরবর্তি সংবাদক্রাইস্টচার্চ ট্রাজেডি : ইমামের মুখে হামলার বিবরণ