শেরপুরের নকলায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

ইসলাম টাইমস ডেস্ক: শেরপুরের নকলা উপজেলার পাঠাকাটা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রীকে ওই স্কুলের কৃষি বিজ্ঞানের শিক্ষক ফরিদুল ইসলাম (৫৩) কর্তৃক যৌন হয়রানির অভিযোগ করেছে শিক্ষার্থী ও তার বাবা। ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওই শিক্ষার্থী নিজে গত বুধবার স্কুলের প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ রতনকে মৌখিকভাবে এবং ১৬ মার্চ শনিবার লিখিতভাবে অভিযোগ করলেও কোনও লাভ হয়নি।

তাই ক্ষোভে শিক্ষার্থীরা শনিবার দুপুরে স্কুল ক্যাম্পাসে ওই শিক্ষকের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

জানা গেছে, গত ১১ মার্চ সোমবার সকালে নকলা হাই স্কুলের শিক্ষক ফরিদুল ইসলাম স্কুলের ৮ম শ্রেণির এক ছাত্রীকে প্রথমে লাইব্রেরিতে ডেকে নিয়ে যায়। শিক্ষার্থীকে বলা হয় তাকে প্রতি বছর পরীক্ষায় নম্বর দিয়ে ফাস্ট করে দিবো এবং তাকে অনেক ভাল ছাত্রী বানানোর দায়িত্ব তিনি নিবেন। এর বিনিময়ে ওই শিক্ষককে প্রতিদিন এক ঘণ্টা করে নিরিবিলিতে সময় দিতে হবে। কিন্তু ওই ছাত্রী রাজী না হয়ে লজ্জায় বাড়ি চলে যায়। এরপরের দিন স্কুলে না গিয়ে তার একদিন পর অর্থাৎ বুধবার স্কুলে গেলে ওই শিক্ষক স্কুলের নীরব স্থান সিঁড়ি কক্ষে ফের ছাত্রীকে উত্ত্যক্ত করে এবং গায়ে হাত দিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে বলে ওই ছাত্রী এবং ছাত্রীর বাবা অভিযোগ করেন।

ছাত্রী ঘটনাটি ওই দিনই স্কুলের প্রধান শিক্ষককে জানিয়ে বাড়ি চলে আসে এবং বৃহস্পতিবার আর স্কুলে যায়নি। মেয়েটির বাবা স্কুলে না যাওয়ার কারণ জিজ্ঞাসা করলে সে বাবাকে কান্না করে বিস্তারিত খুলে বলে। বাবা রাগান্তিত হয়ে স্কুলে এসে শনিবার স্কুলের প্রধান শিক্ষকের কাছে ওই শিক্ষকের বিচারের দাবিতে লিখিত অভিযোগ দেন। সাধারণ শিক্ষার্থীরা বিষয়টি শুনে উত্তেজিত হয়ে বিক্ষোভ করে।

অভিযুক্ত ফরিদ নকলা উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ ছোট ফয়েজ এ মিল্লাতের বড় ভাই। ফরিদ এক ছেলে ও এক মেয়ের জনক।

স্কুলের প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ রতন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখবো সত্যিই শিক্ষক দোষী কি না। দোষী হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক ফরিদুল জানায়, আমার বিরুদ্ধে আনিত সব অভিযোগ শত ভাগ মিথ্যা ও ভিত্তিহীন। স্কুলের একটি চক্র আমাকে ফাঁসানোর জন্য এবং আমার ভাবমুর্তি ক্ষুণ্ন করার জন্য এ নাটক সাজিয়েছে।

এদিকে বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আমিনুল ইসলামকে অবগত করা হলে তিনি জানান, ঘটনাস্থলে ফোর্স পাঠিয়ে খোজ নেওয়া হচ্ছে।

পূর্ববর্তি সংবাদনাস্তিক্যবাদী শক্তির বিরুদ্ধে আমাদের লড়াই চলবে : আল্লামা জুনায়েদ বাবুনগরী
পরবর্তি সংবাদকুমিল্লায় ধর্ষকের বাড়িঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে জনগণ