নির্বাচন নিয়ে ট্রাম্পের মতামত গুরুত্ব দেওয়ার প্রয়োজন মনে করি না: ইসি

ইসলাম টাইমস ডেস্ক: নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যে উদ্বেগ প্রকাশ করেছেন তা নিয়ে আমরা চিন্তিত নই। আমরা আমাদের দেশের মানুষের মতামতকে প্রাধান্য দিয়ে কাজ করছি।তার মতামতকে গুরুত্ব দেয়ার প্রয়োজনীয়তা আমরা মনে করি না।

বুধবার বিকাল ৫টায় বরিশাল সার্কিট হাউসের সম্মেলনকক্ষে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, ভোটারদের উপস্থিতি কম হওয়ার মূল কারণ হচ্ছে নির্বাচনে বেশ কয়েকটা রাজনৈতিক দল অংশগ্রহণ করছে না। তাদের সাপোর্টাররা আসছে না। এটাই হচ্ছে ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ। তবে সব মিলিয়ে ভোটার উপস্থিতি ভালোই দেখছি আমরা।

তিনি আরও বলেন, নির্বাচনে যদি দুইজন শক্তিশালী প্রতিদ্বন্দ্বীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা না হয় তাহলে ভোটারদের আগ্রহ কম দেখা যায়। এছাড়া চেয়ারম্যান যেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় সেখানেও অন্য পদের প্রার্থীদের পক্ষে ভোট দেয়ার জন্য ভোটারদের তেমন আগ্রহ থাকে না।

রফিকুল ইসলাম আরও বলেন, নির্বাচনে যেখানে অনিয়ম হয়েছে সেখানে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে নেয়া হয়েছে ব্যবস্থা। উপজেলা নির্বাচন হবে ফ্রি অ্যান্ড ফেয়ার। যদি এর কেউ ব্যত্যয় ঘটানোর চেষ্টা করে তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তি সংবাদফিলিস্তিনি যুবকদের বহনকারী অ্যাম্বুল্যান্সেও হামলা!
পরবর্তি সংবাদস্কুল-কলেজ-ইউনিভার্সিটির ছাত্রদের প্রতি (২য় পর্ব) : মুফতী মুহাম্মাদ শফী রহ.