ধর্ষকদের ফাঁসির দাবিতে সিলেটের কোর্ট পয়েন্টে মানববন্ধন

ইসলাম টাইমস ডেস্ক : সিলেটর বালাগঞ্জ থানার শিওরখালে ৭ম শ্রেণীর মাদরাসা-ছাত্রীকে গণধর্ষনের ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১১টায় সিলেট শহরের কোর্ট পয়েন্টে গহরপুর এলাকাবাসীর উদ্যোগে প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন ইসহাক শাফী।

তিনি আরও জানান, মানববন্ধন কর্মসূচিতে গহরপুর এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, যুবসমাজ, মাদরাসা, স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থী, মানবাধিকার কর্মী, সাংবাদিক, স্থানীয় রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মনববন্ধন শেষে গণধর্ষনে জড়িত আসামীদের গ্রেফতার ও মামলার তদন্ত কাজে প্রশাসনের সহযোগিতা চেয়ে সিলেট পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর ধর্ষনের শিকার হয় বালাগঞ্জ উপজেলার গহরপুরের শিওরখাল গ্রামের আতিকুল ইসলামের মেয়ে ৭ম শ্রেণীর ছাত্রী (১২ বছর)। সেদিন সন্ধ্যায় নিজ ঘরের বারান্দা থেকে মেয়েটিকে জোরপূর্বক তুলে নিয়ে পাশের খড়ের ঘরে এলাকার চিহ্নিত অপরাধী করিম বক্সের ছেলে আব্দুল আহাদ (২৫) ও আইয়ূব মেম্বারের ছেলে আজই মিয়া (৩২) সহ আরও অন্তত ৪ জন মিলে পালাক্রমে ধর্ষন করে।

ঘটনার পরদিন গত ২৩ নভেম্বর ছাত্রীর পিতা আতিকুল ইসলাম বাদি হয়ে বালাগঞ্জ থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেন।
পরবর্তীতে পুলিশি অভিযানে গত ২৪ নভেম্বর দুই আসামি আব্দুল আহাদ ও আজই মিয়াক গ্রেফতার করা হলেও জড়িত অন্য আসামিরা এখনো ধরা-ছোঁয়ার বাইরে রয়েছে। এলাকাবাসী ঘটনার সংশ্লিষ্টদের শাস্তির দাবিতে দীর্ঘদিন যাবত প্রতিবাদ করে আসছেন।

পূর্ববর্তি সংবাদহুদাই হর্ন বাজাবেন না : শব্দ দূষণের অত্যাচারে অতিষ্ঠ শিক্ষার্থীরা
পরবর্তি সংবাদনিউজিল্যান্ডের সেই মসজিদে জুমা পড়তে যাচ্ছেন বিভিন্ন দেশের মুসল্লিরা