আল্লামা তাকি উসমানির উপর হামলা, বাংলাদেশের বিশিষ্ট আলেমদের প্রতিবাদ

পাকিস্তানের বিশিষ্ট আলেম আল্লামা তাকি উসমানির উপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন বাংলাদেশের বিশিষ্ট আলেম ও ইসলামি রাজনীতিকরা। গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে হামলার ঘটনায় তারা তাদের উদ্বেগ ও উৎকণ্ঠার কথা জানান। তারা এই ঘটনার নিন্দা জানান এবং আল্লামা তাকি উসমানির নিরাপত্তা জোরদার করার দাবি করেন।

মুফতি তাকি উসমানির উপর হামলাকারীদের বিচার করতে হবে : আল্লামা নূর হোসাইন কাসেমী
পাকিস্তান সুপ্রিমকোর্টের শরিয়া বেঞ্চের সাবেক বিচারপতি ও বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা তাকি উসমানির গাড়ি বহরে বন্দুকধারীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

হামলাকারীদের আক্রমণ থেকে আল্লামা তাকি উসমানি রক্ষা পাওয়া তিনি মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন। তিনি এই হামলায় নিহত তাঁর দেহরক্ষীর মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তুপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
আল্লামা কাসেমী আরো বলেন, বিশ্বব্যাপী মুসলিম জাতিসত্ত্বাকে নেতৃত্ব শূন্য করতে বহুমুখী ষড়যন্ত্র চলছে, আল্লামা ত্বকি উসমানির উপর হামলা তারই ধারবাহিক অংশ।

গত নভেম্বরের প্রথম সপ্তাহে অপর এক সন্ত্রাসী হামলায় পাকিস্তানের অপর এক প্রভাবশালী আলেম ও সাবেক সিনেটর মাওলানা সামিউল হকের শাহাদাতের প্রসঙ্গ টেনে তিনি বলেন, উভয় ঘটনায় হামলাকারীদের যোগসাজস থাকার সম্ভাবনা প্রবল রয়েছে।
জমিয়ত মহাসচিব আল্লামা ত্বকি উসমানির উপর সন্ত্রাসী হামলার ঘটনার নিখুঁত তদন্ত এবং দোষীদের পাকড়াও কঠোর শাস্তি নিশ্চিতের জন্য পাকিস্তান সরকারের প্রতি আহ্বান জানান।

ইহুদি-নাসারার দোসররা তাকি উসমানির উপর হামলা করেছে : মাওলানা নুরুল ইসলাম
আল্লামা তাকি উসমানির উপর প্রাণঘাতী সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়তের সেক্রেটারি জেনারেল আল্লামা নুরুল ইসলাম।

তিনি বলেন, বিশ্বব্যাপী ইহুদি নাসারা ও তাদের দোসররা মুসলমানকে নিঃশেষ করার জন্য হত্যাযজ্ঞ শুরু করেছে।। তারই অংশ হিসেবে তারা আল্লামা তাকি উসমানিকে বেছে নিয়েছে।

তিনি আরও বলেন, তারা যতই হামলা করুক মুসলমানদের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে পারবে না। তিনি হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান।।

পাকিস্তান সরকার আল্লামা তাকি উসমানির নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে : মুফতী ফয়জুল্লাহ
মুসলিম বিশ্বের অন্যতম স্কলার আল্লামা তাকি উসমানির ওপর আততায়ীদের হামলার নিন্দা জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইসলামি ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, শায়খুল ইসলাম আল্লামা তাকি উসমানির ওপর আজ যে হামলা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয় এবং গর্হিত। তাঁর ওপর এমন ন্যাক্কারজনক হামলায় আমরা বাকরুদ্ধ। আল্লাহর শোকর, হজরতের তেমন কোনো ক্ষতি হয়নি। তবে এ হামলা পাকিস্তানে তাঁর নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করবে।

আল্লামা তকি উসমানি কেবল পাকিস্তানের নয়, পুরো মুসলিম জাহানের অমূল্য রত্ন উল্লেখ করে মুফতি ফয়জুল্লাহ আরও বলেন, হামলাকারীরা ইতিপূর্বে তাঁকে হত্যার হুমকি দিয়েছিল বলে আমরা জানতে পেরেছি। হজরত এ ব্যাপারে পাকিস্তান প্রশাসনকে অবহিতও করেছিলেন। কিন্তু পাকিস্তান প্রশাসন হজরতকে যথাযথ নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

পূর্ববর্তি সংবাদমানুষের ওপর মাত্রাতিরিক্ত ট্যাক্স আরোপ করে উন্নয়নের গল্প আমরা শুনতে চাই না: মাওলানা মামুনুল হক
পরবর্তি সংবাদএক নির্দেশেই জিএম কাদেরকে সকল দায়িত্ব থেকে অব্যাহতি