আল্লামা তাকি উসমানির উপর হামলার নিন্দা জানালেন হেফাজত আমির ও মহাসচিব

ইসলাম টাইমস ডেস্ক : উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা তাকি উসমানির উপর প্রাণঘাতী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এই নিন্দা জানান। নেতৃদ্বয় বলেন, মুসলিম উম্মাহকে নেতৃত্বশূন্য করার জন্যই ধারাবাহিকভাবে শীর্ষ আলেমদের উপর এই হামলা হচ্ছে। শীর্ষ আলেম ও মুসলিম নেতৃবৃন্দ হত্যার এই ধারা ইহুদিদের সৃষ্ট বলেও উল্লেখ করেন তারা।

আল্লামা শফী বলেন, ‘ইহুদি-খ্রিস্টান সন্ত্রাসীরা মুসলমানদের পঙ্গু করে দেওয়ার জন্য শীর্ষ আলেমদের ওপর হামলা করছে। মুসলমানকে নেতৃত্বশূন্য করার টার্গেট নিয়ে তারা সামনে আগাচ্ছে। এরই ধারাবাহিকতায় আল্লামা তাকি উসমানির ওপর হামলা চালানো হয়েছে।’

বিগত দিনেও আততায়ীর গুলিতে পাকিস্তানের অনেক বড় শীর্ষ আলেম শহীদ হয়েছেন জানিয়ে আল্লামা শফী বলেন, উম্মাহর রাহবারদের চলাচলের ক্ষেত্রে যথেষ্ট সতর্কতা অবলম্বন করা জরুরি।

আল্লামা বাবুনগরী বলেন, আল্লামা তাকি উসমানি বর্তমান বিশ্বের একজন প্রখ্যাত মুফতি (ইসলামি আইন বিশেষজ্ঞ)। হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা তার উপর এভাবে হামলা চালিয়েছে৷ আমি নৃশংস সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই৷ বিশ্বব্যাপী সংঘবদ্ধ সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হওয়া সময়ের দাবী৷

নেতৃদ্বয় হামলায় শহিদদের রুহের মাগফিরাত কামনা করে তাদের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। মুফতি তাকি উসমানির সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা এবং দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানান তারা।

পূর্ববর্তি সংবাদমসজিদ ও এবাদতের জায়গা হবে নিরাপদ : জাতিসংঘ মহাসচিব
পরবর্তি সংবাদসিলেটে বাস থেকে ফেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে হত্যা