কিশোরগঞ্জে শিশুদের খেলা নিয়ে দুই দল গ্রামবাসীর মধ্যে হামলা ও ভাঙচুর 

ইসলাম টাইমস ডেস্ক: কিশোরগঞ্জ সদর উপজেলায় শিশুদের খেলাধুলাকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ, হামলা, ভাঙচুর ও সড়ক অবরোধের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত কিশোরগঞ্জ পৌর এলাকায় অবস্থিত সার্কিট হাউজ সংলগ্ন ডুবাইল ও লামাপাড়া গ্রামের লোকজনের মধ্যে এ তাণ্ডব চলে।

দুই ঘণ্টা ধরে চলা ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘষের্র সময় বাড়িঘর-দোকানপাট ভাঙচুর করা হয়। এতে দুই নারী ও পাঁচজন পুরুষ আহত হয়।

একই সময় কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কের গাইটাল এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে ব্যাপক বিক্ষোভ করে এলাকাবাসী। পুলিশ ১৮ রাউন্ড গুলি ছুঁড়ে ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

খবর পেয়ে দমকল বাহিনীর দুটি ইউনিট এসে আগুন নিভিয়ে পুলিশি সহায়তায় অবরোধমুক্ত করলে ১২টার দিকে কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

আহতদের মধ্যে লামাপাড়া গ্রামের আবু বাক্কারের স্ত্রী শিরিন আক্তারকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং শহীদ মিয়ার স্ত্রী রোকেয়া বেগমসহ অন্যান্যদের কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ পৌরসভার ডুবাইল ও লামাপাড়া গ্রামের মাঝে ফসলের মাঠে ওই দুই গ্রামের কয়েকটি শিশু খেলাধুলা করছিল। হঠাৎ তাদের মধ্যে ঝগড়া শুরু হয়। পরবর্তীতে তাদের মধ্যে হাতাহাতি হলে দুই গ্রামের লোকজন তা ছাড়ানোর চেষ্টা করে। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে বড়দের মধ্যেও সংঘর্ষ শুরু হয়। পরে দুই গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ছাড়া বাড়িঘরে হামলা ও সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে।

দুই ঘণ্টা ধরে চলা ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘষের্র সময় বাড়িঘর-দোকানপাট ভাঙচুর করা হয়। এতে দুই নারী ও পাঁচজন পুরুষ আহত হয়।

কিশোরগঞ্জ মডেল থানার ওসি আবু বকর সিদ্দিক গণমাধ্যমকে জানান, এ সময় শট গানের ১৮ রাউন্ড গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদফিলিস্তিনে রাতভর ইসরায়েলি বিমান হামলা
পরবর্তি সংবাদযে গণতন্ত্রের জন্য দেশ স্বাধীন হয়েছে সেই গণতন্ত্রই এখন দেশে অনুপস্থিত : ড. কামাল