নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হয়নি, এর দায় কমিশনের নয় : সিইসি

ইসলাম টাইমস ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, একটি বড় রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ না করায় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হয়নি। এর দায় নির্বাচন কমিশনের নয়।

বুধবার সন্ধ্যায় নোয়াখালী জেলা প্রশাসকের সভা কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সিইসি আরও বলেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং নির্বাচন কমিশনসহ আমরাই নির্বাচন করার জন্য একমাত্র হাতিয়ার হলেও সব কিছু নয়। সব কিছু হলো ভোটার বা জনগণ। নির্বাচনে তাদের সম্পৃক্ত করে আইনগতভাবে নির্বাচনের যে নিয়ম-কানুন আছে সেটা প্রতিপালন করতে হবে। নির্বাচনে তাদের অংশগ্রহণ করানোই হলো বড় কথা। তা যদি না হয় তাহলে নির্বাচনের প্রয়োজনীয়তা ফুরিয়ে যাবে, আমাদের আর এ রকম মিটিং ও আলোচনা করার দরকার হবে না।

সিইসি বলেন, নোয়াখালীতে মডেল নির্বাচন হবে এবং তা গোটা দেশে প্রশংসনীয় হবে। সুষ্ঠু ও সুন্দর ভোটগ্রহণ করতে সংশ্লিষ্টদের ছাড়াও তিনি গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন।

সভায় জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদপথে পথে চাঁদা দিতে হয়, পুলিশরা টাকা খায় : বাণিজ্যমন্ত্রী
পরবর্তি সংবাদবরগুনায় কর্মীদের নিরাপত্তার কথা ভেবে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন চেয়ারম্যান