আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে নিরাপরাধ মানুষের হয়রানি বন্ধে প্রধানমন্ত্রী হুশিয়ারি

ইসলাম টাইমস ডেস্ক : আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সাধারণ মানুষ যেন হয়রানির শিকার না হয় সে ব্যাপারে হুশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অন্যায়ে লিপ্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, কিন্তু কোন নিরাপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয়।

আজ সকালে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরে র‌্যাবের ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত প্রধানমন্ত্রীর বিশেষ দরবারে র‌্যাব সদস্যদের উদ্দেশ্যে একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একটি বিষয় সবসময় লক্ষ্য রাখতে হবে, যারা অন্যায় করবে সে যেই হোক, অন্যায়কারীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। তবে, সাথে সাথে এটাও দেখতে হবে যে, অযথা কোন মানুষ যেন হয়রানির শিকার না হয়।

তিনি বলেন, দেশের আইন শৃঙ্খলা রক্ষায় র‌্যাবের প্রতিটি সদস্য দেশপ্রেম, আন্তরিকতা,সততা এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন, তাঁদের পেশাগত দক্ষতা প্রদর্শন করেছেন। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, অবৈধ আগ্নেয়াস্ত্র এবং মাদক দ্রব্য উদ্ধার, জাল মুদ্রা, জাল পাসপোর্ট প্রস্তুতকারি, অবৈধ ভিওআইপি বিরোধী অভিযান এবং ভেজাল বিরোধী সহ নানা অভিযানে র্যা ব অত্যন্ত দক্ষতার সঙ্গে কার্যক্রম পরিচালনা করেছে এবং অগ্রণী ভূমিকা পালন করেছে।

প্রধানমন্ত্রী বলেন, কাজেই র‌্যাবতবের সদস্যগণ দেশের অভ্যন্তরে সাধারণ মানুষের শান্তি-শৃঙ্খলা রক্ষায় যে অবদান রেখেছে আমি এটুকু বিশ্বাস করি যে, দেশের মানুষেরও একটা আস্থা ও বিশ্বাস র্যা বের সদস্যদের প্রতি জন্মেছে এবং তাঁরা র্যা বকে যথেষ্ট সম্মানের চোখে দেখে।

স্বরাষ্ট্রন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

অনুষ্ঠানে তিন বাহিনী প্রধানগণ, সেনা, নৌ এবং বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ন্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ সহ অন্যান্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, পুলিশের আইজিপি সহ পুলিশ ও র্যাাবের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ,মহাপরিচালক বিজিবি, মহাপরিচালক আনসার ও ভিডিপি এবং কোষ্ট গার্ডের মহাপরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

ভিডিও লিংকেজের মাধ্যমে সারা বাংলাদেশের বিভিন্ন র্যািব ফোর্সেস ইউনিটের সদস্যরাও অনুষ্ঠানের সঙ্গে সংযুক্ত ছিলেন।

পূর্ববর্তি সংবাদএফ আর ভবনে আগুন : উদ্ধার কাজে সেনা বাহিনীর হেলিকপ্টার
পরবর্তি সংবাদএফ আর টাওয়ারে আগুন : নিহতের সংখ্যা ৫ ও আহত ৩২