কলকাতার ওয়েব সিরিজ, নগ্নতার বিরুদ্ধে মুখ খুলতে বাধ্য হলেন আদালত

ইসলাম টাইমস ডেস্ক : কলকাতার ওয়েব সিরিজগুলোর বিরুদ্ধে নগ্নতা, অবাধ যৌনতা ও নৈতিক স্খলন ছড়ানোর অভিযোগ ছিলো বেশ আগ থেকে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি কখনও। এবার কলকাতার ওয়েব সিরিজগুলোর বিরুদ্ধে মুখ খুলতে বাধ্য হলেন আদালত।

মুম্বাই হাই কোর্টের নাগপুর বেঞ্চের বিচারপতি ভূষণ ধর্মাধিকারী এবং বিচারপরতি মুরলীধর গিরাতকর ঘোরতর আপত্তি তুলেছেন ওয়েব সিরিজে যথেচ্ছ নগ্নতা, যৌনতা ও হিংসা প্রদর্শনের বিষয়ে।

আইনজীবী দিব্যা গোন্টিয়া ওয়েব সিরিজে যথেচ্ছ হিংসা ও যৌনতা প্রদর্শনের বিষয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন। তাঁর বক্তব্য— নেটফ্লিক্স, আমাজন প্রাইম প্রভৃতি প্ল্যাটফর্মে যে সব ওয়েব সিরিজ দেখানো হচ্ছে, তার অনেকগুলিতেই পর্নোগ্রাফিক কন্টেন্ট রয়েছে। সেই সঙ্গে অশালীন ভাষা ও অঙ্গভঙ্গী যা ভারতীয় সংস্কৃতি ও নৈতিকতার পরিপন্থী। সেই সঙ্গে এই সব ওয়েব সিরিজ রাজনৈতিক, সামাজিক ও অন্যান্য সংবেদনশীল বিষয়গুলিতেও সমস্যা সৃষ্টি করে। কিছুক্ষেত্রে ধর্মীয় ভাবাবেগেও আঘাত হানে।

জনস্বার্থ মামলার শুনানিতে বিচারপতিরা জানান, এই বিষয়ে কোথাও একটা নির্দেশিকা থাকার প্রয়োজন রয়েছে। জাতীয় অথবা আন্তর্জাতিক, যে কোনও ওয়েব সিরিজ সম্প্রচারের আগে তা স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা উচিৎ। কোনও সিরিজই অনলাইনে বিনা বিচারে চলে যেতে পারে না!

পূর্ববর্তি সংবাদহেলে পড়েছে এফ আর টাওয়ার, ৫ মাস ব্যবহার না করার পরামর্শ
পরবর্তি সংবাদআবারও ভারতীয় বিমান বাহিনীর যুদ্ধবিমান বিধ্বস্ত