ভারতীয় গোয়েন্দাদের কাছে তথ্য পাচার, রাজশাহীতে যুবক আটক

ইসলাম টাইমস ডেস্ক : ভারতীয় গোয়েন্দা কর্মকর্তাদের কাছে সীমান্ত এলাকার তথ্য পাচারের সময়  এক বাংলাদেশি যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটক যুবকের নাম  নাম মিঠু (৩০)। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের চর কানাপাড়া গ্রামের দুলাল হোসেনের ছেলে।

গতকাল শনিবার সকালে উপজেলার সাহেবনগর এলাকা থেকে তাকে আটক করা হয়। আটকের পর তাকে বিজিবির সাহেবনগর সীমান্ত ফাঁড়িতে রেখে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে সন্ধ্যায় ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য তাকে রাজশাহী শহরে বিজিবি-১ ব্যাটালিয়নের সদর দপ্তরে পাঠানো হয়।

গোদাগাড়ীর সাহেবনগর সীমান্ত ফাঁড়ির কমান্ডার নায়েক সুবেদার শফিকুল ইসলাম শফিক জানান, সীমান্তের এপারে বাংলাদেশি লোকজন মাঠে কাজ করছিলেন। ওই সময় সীমান্তের ওপার থেকে কয়েকটি গবাদিপশু নিয়ে এপারে আসছিলেন কয়েকজন রাখাল। মিঠু ওইসব লোকজনের ছবি তুলে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তার কাছে ম্যাসেঞ্জারের মাধ্যমে পাঠাচ্ছিলেন। বিষয়টি লোকজন বুঝতে পেরে বিজিবিকে খবর দেয়। এরপর তাকে আটক করে ফাঁড়িতে নেয়া হয়।

বিজিবি জানায়, মিঠুকে আটকের সময় তার কাছে থাকা দুটি মোবাইল ফোনে ভারতীয় সিমকার্ড সক্রিয় ছিল। আটকের পর মিঠুর মোবাইল ফোনটি সক্রিয় থাকার সময় বিএসএফের একজন গোয়েন্দা কর্মকর্তার ফোন আসে। পরে ফোনটি বন্ধ করে সেটি জব্দ করা হয়েছে। জব্দ করা হয়েছে ভারতীয় সিমকার্ডও। মিঠু প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, কিছুদিন ধরে তিনি বিএসএফের গোয়েন্দা কর্মকর্তার এজেন্ট হিসেবে কাজ করছিলেন। বিভিন্ন তথ্য তিনি পাচার করতেন।

পূর্ববর্তি সংবাদনাঈম তার পুরস্কারের টাকা এতিমখানায় দান করতে চায়
পরবর্তি সংবাদশিল্পপতিদের বর্জ্য ব্যবস্থাপনায় মনোযোগী হওয়ার আহবান প্রধানমন্ত্রীর