শিক্ষার্থীকে ঢাবি ছাত্রলীগের মারধর : প্রতিবাদ করায় ভিপি নূর অবরুদ্ধ

ইসলাম টাইমস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের ছাত্রলীগ নেতাদের হাতে একজন শিক্ষার্থীর মার খাওয়ার প্রতিবাদ করায় ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ কয়েকজনকে অবরুদ্ধ করে রেখেছে ছাত্রলীগ কর্মীরা। তাদেরকে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ‘অবরুদ্ধ’ করে রাখা হয়েছে।

মঙ্গলবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই হলে তাদেরকে অবরুদ্ধ করে ছাত্রলীগ। নুরের সঙ্গে ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতারসহ বিভিন্ন প্যানেলের শিক্ষার্থীরা আছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা গণমাধ্যমকে বলেন, সোমবার রাত ১২টার দিকে সলিমুল্লাহ মুসলিম হলে ফরিদ হাসান নামে একজনকে পিটিয়ে রক্তাক্ত করে ছাত্রলীগ এমন অভিযোগ পাওয়া যায়। এই ঘটনায় মঙ্গলবার বিকালে নুরের নেতৃত্বে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা। এরপর তারা মিছিল শেষ করে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে যান এবং প্রভোস্টের কাছে বিচার দাবি করেন।

এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা এসএম হলে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা নুরদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করতে থাকে এবং তাদেরকে অবরুদ্ধ করে রাখে।

প্রসঙ্গত, সোমবার রাত ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসুর হল সংসদের প্রার্থী (জিএস) ফরিদ হাসানকে মারধর করে ছাত্রলীগ। তিনি ওই হল শাখা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ছাত্রলীগ থেকে মনোনয়ন না পাওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন।

ডাকসু নির্বাচনের সময় অভিযোগ ছিল, বিভিন্নভাবে চাপ সৃষ্টি করে প্রার্থিতা থেকে সরে দাঁড়াতে বাধ্য করে তাকে হল থেকে বিতাড়িত করেছে ছাত্রলীগ।

সেই ঘটনার সূত্র ধরে সোমবার রাতে এসএম হল সংসদের জিএস জুলিয়াস সিজার ও হল শাখা ছাত্রলীগের শীর্ষ নেতাদের নেতৃত্বে তাকে আবারও মারধর করার অভিযোগ উঠে।

মারধরে আহত ফরিদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তার কপালের ডান পাশ থেকে ডান কান পর্যন্ত ৩২টি সেলাই পড়েছে বলে জানা গেছে।

পূর্ববর্তি সংবাদজগন্নাথের ভিসি বললেন, নিজের ধর্ম শ্রেষ্ঠ অন্য ধর্ম বাতিল এমন মানসিকতার পরিবর্তন আনতে হবে
পরবর্তি সংবাদহোটেল ফার্মগেট থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার