কোমলমতি স্কুল শিক্ষার্থীদের সচিত্র-উন্মুক্ত যৌন শিক্ষার খবরে মাওলানা ইউসুফীর উদ্বেগ

ইসলাম টাইমস ডেস্ক : স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের এক কক্ষে এক সাথে বসিয়ে যৌনশিক্ষা দানের নামে নারী-পুরুষের অতি সংবেদনশীল যৌন বিষয়ে খোলামেলা আলোচনা, পাঠ এবং এ বিষয়ে নাটিকা, ভিডিও দৃশ্য, গেম ইত্যাদি আয়োজনের খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সহসভাপতি ও ঢাকা মহাগর হেফাজতের নায়েবে আমির মাওলানা আব্দুর রব ইউসুফী।

আজ (৫ এপ্রিল) শুক্রবার বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এই উদ্বেগ প্রকাশ করেন।

তিনি বলেন, বিবিসি বাংলা পরিবেশিত প্রতিবেদনে আমরা জেনেছি যে, দেশের ৪টি জেলার ৩৫০টি হাই স্কুলে কিশোর-কিশোরী ছাত্র-ছাত্রীদেরকে একটি কক্ষে এক সাথে বসিয়ে ‘জেনারেশন ব্রেকথ্রু’ নামের একটি প্রকল্পের আওতায় অত্যন্ত খোলামেলাভাবে যৌন শিক্ষা দেওয়া হচ্ছে।  যা অত্যন্ত উদ্বেগের।

মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, যেখানে দেশে অব্যাবহতভাবে যৌন সহিংসা, যৌন নির্যাতন, ধর্ষণ এবং যৌন ঘটনা সংশ্লিষ্ট খুন-খারাবি আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে, সেখানে এই ১০-১৬ বছর বয়সী কিশোর-কিশোরীদের নিয়ে যৌন শিক্ষার নামে লাজ-লজ্জা ও বেহায়াপনার বিস্তার অত্যন্ত আতংকজনক। এ মাধ্যমে কৌতুহলোদ্দিপক কিশোর-কিশোরীদেরকে কোথায় ঠেলে দেওয়া হচ্ছে তা ভেবে দেখা দরকার।

তিনি বলেন, আমরা পশ্চিমা বিশ্বকে বলব, তোমরা যে ব্যাধিতে জ্বলে পুড়ে মরছ, সেখান থেকে বের হতে আমাদের সাহায্য নাও। উলটো আমাদেরকে ডুবিও না। আর আমাদের কর্ণধারদেরকে বলবো, এমনিতেই ধর্ষণ, ইভটিজিং, প্রেম-পরকিয়া এবং এর পরিণতিতে খুন ও সামাজিক অস্থিরতার অন্ত নেই। তাই অবিলম্বে আরো ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে পশ্চিমা বিশ্বের এসব স্কিম ও কার্যক্রমের লাগাম টেনে ধরুন।

পূর্ববর্তি সংবাদআফগানিস্তানে সেনাঘাঁটি অবরোধ তালেবানের, ৩২ সেনার মৃত্যু
পরবর্তি সংবাদবাংলাদেশ-ভারত সম্পর্কের সোনালি অধ্যায় যাচ্ছে : ভারতীয় হাইকমিশনার