বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

ইসলাম টাইমস ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক মো. আক্কাস আলীর বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে। এতে ক্যাম্পাসজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

শনিবার ফেসবুকে ওই শিক্ষকের যৌন নিপীড়নের কয়েকটি অডিও রেকর্ড ভাইরাল হয়। এ ঘটনায় ক্যাম্পাসজুড়ে চরম ক্ষোভ ও নিন্দার ঝড় ওঠে। অভিযুক্ত ওই শিক্ষককে চাকরি থেকে দ্রুত অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

অভিযোগের শুরু থেকে ওই শিক্ষককে বাঁচাতে তৎপর ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠনের পরও বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করা হয়।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের নিন্দা-প্রতিবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর বিষয়টি আমলে নিতে বাধ্য হয় প্রশাসন। এর আগে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ওই শিক্ষকের চাকরিচ্যুত করাসহ শাস্তির দাবি করে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের সহকারী অধ্যাপক মো. নেসারুল হক বলেন, ওই শিক্ষকের সঙ্গে ছাত্রীর অডিও রেকর্ডটি শুনেছি। বিষয়টি নিয়ে আমরা বিব্রত।

সূত্র: যুগান্তর

পূর্ববর্তি সংবাদপুরনো ঢাকার পুনর্নির্মাণ প্রকল্প: কীভাবে বাস্তবায়ন করবে সরকার?
পরবর্তি সংবাদকলকাতা বিমানবন্দর থেকে ৭০ হাজার মার্কিন ডলারসহ বাংলাদেশি গ্রেফতার