বিরোধীদলীয় নেতার বাড়ি পাহারা, জিএম কাদের উত্তরসূরী

ইসলাম টাইমস ডেস্ক: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বারিধারার ‘প্রেসিডেন্ট পার্ক’ বাসভবন পাহারা দিচ্ছেন দলের নেতা-কর্মীরা।

জি এম কাদেরকে জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যানের পদ ফিরিয়ে দেওয়ার পর তাঁকে দলে নিজের উত্তরসূরি বানানোর নির্দেশ যাতে আর পরিবর্তন না হয়, সে জন্য জাপার একদল নেতা-কর্মী গতকাল দুপুর থেকে বারিধারায় জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদের বাসভবনের সামনে অবস্থান নেন।

রংপুর থেকে আসা দলের একজন কর্মী গণমাধ্যমকে বলেন, জি এম কাদেরের বিপক্ষের কোনো নেতা যাতে এরশাদকে দিয়ে সিদ্ধান্ত পরিবর্তন করাতে না পারেন, সে জন্য তাঁরা পাহারায় আছেন।

জি এম কাদেরকে জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যানের পদ ফিরিয়ে দেওয়ার পর এবার তাঁকে দলে নিজের উত্তরসূরি বা তাঁর অবর্তমানে জাপার চেয়ারম্যানের দায়িত্বও ফেরত দিয়েছেন এইচ এম এরশাদ। গতকাল শনিবার ‘সাংগঠনিক নির্দেশে’ এই ঘোষণা দেন এরশাদ।

এরশাদ গতকাল সাংগঠনিক নির্দেশে বলেন, ‘আমি আবারও জাতীয় পার্টির সর্বস্তরের নেতা-কর্মীদের স্মরণ করিয়ে দিতে চাই যে আমার অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালে পার্টির বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। অত্র সাংগঠনিক নির্দেশ দ্বারা পুনর্বহাল করলাম।’

এরশাদ উল্লেখ করেন, গত ২২ মার্চ তিনি যে সাংগঠনিক নির্দেশ জারি করেছিলেন, তা এই সাংগঠনিক নির্দেশ দ্বারা বাতিল ঘোষণা করেছেন।

পূর্ববর্তি সংবাদগ্যাসের সিলিন্ডার লিকেজে আগুন, দগ্ধ একই পরিবারের ৪ সদস্য
পরবর্তি সংবাদপুরনো ঢাকার পুনর্নির্মাণ প্রকল্প: কীভাবে বাস্তবায়ন করবে সরকার?