তুলনামূলক কমেছে মন্ত্রীসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার

ইসলাম টাইমস ডেস্ক: তুলনামূলক কমেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের টানা তৃতীয় মেয়াদের প্রথম তিন মাসে মন্ত্রিসভার বৈঠকে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার। গত তিন মাসে মন্ত্রিসভার বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬.৬৭ শতাংশ, যা আগের বছরের ২০১৮ সালের একই সময়ের তুলনায় ১.৫৮ শতাংশ কম।

আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে উপস্থাপিত ২০১৯ সালের প্রথম ত্রৈমাসিক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান।

সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত মন্ত্রিসভার বৈঠক হয়েছে সাতটি, সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৬৩টি, সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে ৪৩টি (৬৮.২৫ শতাংশ), বাস্তবায়নাধীন সিদ্ধান্তের সংখ্যা ছিল ২০টি। উল্লিখিত সময়ে নীতি বা কর্মকৌশল নেওয়া হয়েছিল তিনটি, সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছিল চারটি এবং সংসদে আইন পাস হয়েছিল ১৫টি।

এদিকে ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত সময়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়েছে পাঁচটি, সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৩৬টি, সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে ২৪টি (৬৬.৬৭ শতাংশ), সিদ্ধান্ত বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে ১২টি (৩৩.৩৩ শতাংশ)। এ সময়ে অনুমোদিত নীতি বা কর্মকৌশল গ্রহণ করা হয়েছে দুটি, চুক্তি বা সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে একটি এবং সংসদে আইন পাস হয়েছে পাঁচটি। যা ২০১৮ সালের একই সময়ের তুলনায় ১.৫৮ শতাংশ কম।

পূর্ববর্তি সংবাদনির্বিঘ্নে পরীক্ষা দিয়েছে সাদপন্থী মাদরাসার ১৭৭ পরীক্ষার্থী
পরবর্তি সংবাদচলমান এইচএসসি ও সমমানের পরীক্ষার সূচি পরিবর্তন