মালয়েশিয়ায় শ্রমিকবাহী বাস খাদে, নিহত ১০, আহত ৩৪

ইসলাম টাইমস ডেস্ক: মালয়েশিয়ায় শ্রমিকবাহী একটি বাস খাদে পড়ে  ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে, যাদের ছয়জন বাংলাদেশি। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ৩৪ জন। রোববার শ্রমিকরা তাদের কর্মস্থল নেগরি সেমবিলানে আসার পথে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে  এ হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মোহাম্মদ সোহেল, মো. মমিন, আল আমিন, রাকিব মহসিন, গোলাম ও রামু চৌধুরী।
হতাহতরা সবাই এমএএস কার্গো কমপ্লেক্সের চুক্তিভিত্তিক শ্রমিক।

জানা যায়, রোববার নিলাই থেকে শ্রমিকরা তাদের কর্মস্থল নেগরি সেমবিলানে আসছিলেন। একেএল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের কাছে এলে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি খাদে পড়ে হতাহতের এ ঘটনা ঘটে।

সেপাং পুলিশপ্রধান সহকারী কমিশনার জুলকিফলি আদামশাহ বলেন, বাসটিতে ৪৩ যাত্রী ছিল। সব শ্রমিক রাত ১২টার শিফটে কাজ করার কথা ছিল।

তিনি বলেন, আহত ৩৪ জনকে সেরডাং, পুত্রজায়া, বান্টিং ও কাজাংয়ের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। দুর্ঘটনার কারণ তদন্ত করছে পুলিশ।

এদিকে দুর্ঘটনাস্থলে দমকল, বেসামরিক প্রতিরক্ষা, স্বাস্থ্য বিভাগ ও এমএএস কার্গো কমপ্লেক্সের অতিরিক্ত পুলিশ উপস্থিত হয়ে উদ্ধার অভিযানে অংশ নেয়।

দক্ষিণ সেলাঙ্গর দমকল বিভাগের প্রধান ফাদিল সালেহ জানান, রাত ১১টা ১৬ মিনিটে দুর্ঘটনার খবর পেয়েছেন তারা। ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটকেপড়া যাত্রীদের উদ্ধার করা হয়। যাত্রীদের বের করে আনতে বাসের অনেক অংশ কাটতে হয়েছে। পুরো উদ্ধার তৎপরতা শেষ করতে এক ঘণ্টা সময় লেগেছে।

পূর্ববর্তি সংবাদবান্দরবনে সীমান্তে আশ্রিত রোহিঙ্গাদের সরিয়ে দিতে মিয়ানমারের সৈন্য সমাবেশ
পরবর্তি সংবাদলিবিয়ায় হাফতার বাহিনীর সঙ্গে সরকারি সেনাদের সংঘর্ষ, নিহত ২১