ছত্তিশগড়ে বিজেপি বিধায়কের গাড়ি বহরে হামলা, নিহত ৫

ইসলাম টাইমস ডেস্ক : ভারতের ছত্তিশগড়ে বোমা হামলায় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়কসহ ভীমা মানদাবীসহ পাঁচজন নিহত হয়েছেন। নির্বাচনী প্রচার শেষে ফেরার পথে মানদাবীর গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।

মঙ্গলবাল বিকেলে বোমা বিস্ফোরণের এই ঘটনা ঘটে। পুলিশ বলছে, দ্রুত গন্তব্যে পৌঁছানোর জন্য ভীমা মানদাবী মহাসড়ক ছেড়ে একটি শর্টকাট রাস্তা বেছে নেন। পুলিশের সতর্কতা উপেক্ষা করেই তিনি এই পথে যান।

ধারণা করা হচ্ছে, ভারতের সশস্ত্র সংগঠন মাওয়াবাদীরা এই হামলা করেছে। তবে তারা এখনও আনুষ্ঠানিক দায় স্বীকার করেনি।

বিধায়ক ভীমা ছাড়া নিহত অন্য চারজন তার নিরাপত্তাকর্মী বলে জানিয়েছে পুলিশ। ছত্তিশগড়ে ১১ এপ্রিল প্রথম দফার লোকসভা ভোট। রাস্তার পাশে পুঁতে রাখা একটি শক্তিশালী বোমার বিস্ফোরণে ভীমাকে বহন করা গাড়ির কিছু অংশ উড়ে যায়।

এই বিস্ফোরণে আরও বিজেপি কর্মী, পুলিশ ও নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। নিখোঁজও হয়েছেন বেশ কয়েকজন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই হামলার পর নির্বাচনী প্রচার স্থগিত রেখেছেন ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। পুলিশ প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে তার সরকারি বাসভবনে বৈঠকও করেছেন তিনি।

এই হামলার তীব্র নিন্দা করার পাশাপাশি নিহত বিজেপি বিধায়ক ও নিরাপত্তারক্ষীদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পূর্ববর্তি সংবাদআবারও প্রধানমন্ত্রী হচ্ছেন নেতানিয়াহু!
পরবর্তি সংবাদশিক্ষার্থাী নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনায় সোনাগাজী থানার ওসি প্রত্যাহার