তেরেসা মের অনুরোধে ব্রেক্সিট বাস্তবায়নের সময়সীমা ৬ মাস বাড়িয়ে দিয়েছে ইইউ

ইসলাম টাইমস ডেস্ক: ব্রেক্সিট কার্যকর করতে ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে কে আরও ৬ মাস সময় দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ইইউ সদর দপ্তরে বুধবার ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে ব্রেক্সিট বাস্তবায়নের জন্য ইইউর কাছে সময় চান। ফের সময় চাওয়ার জন্য দুঃখ প্রকাশও করেন তিনি।     সূত্র: বিবিসি

ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের ২৭টি দেশের নেতাদের সামনে ব্রিটেনের প্রধানমন্ত্রী ব্রেক্সিট বাস্তবায়নের সময় বাড়ানোর অনুরোধ করেন। সময়সীমা বাড়ানোর জন্য ব্রিটিশ প্রধানমন্ত্রীর অনুরোধের পর ইউরোপীয় নেতারা নিজেদের মধ্যে প্রায় পাঁচ ঘণ্টা আলোচনা করেন।

বুধবার ব্রাসেলস সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে আবেদন করেছিলেন ব্রেক্সিট বাস্তবায়নের সময়সীমা ৩০ জুন পর্যন্ত করার জন্য। কিন্তু ইউরোপীয় ইউনিয়ন সে সময়সীমা আরও চার মাস বাড়িয়ে ৩১ অক্টোবর পর্যন্ত বর্ধিত করেছে।

দীর্ঘ আলোচনার পর আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এ সময় বাড়ানো হয়। এ সময়ের মধ্যে ব্রিটেন কীভাবে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে আসবে সে উপায় নির্ধারণ করবে। তবে জুন মাসে এর অগ্রগতি পর্যালোচনা করবে ইউরোপীয় ইউনিয়ন। ইইউ থেকে ব্রিটেনের বিচ্ছেদ কার্যকর করার কথা ছিল গত ২৯ মার্চ। সেটি কার্যকর করতে না পারায় ১২ এপ্রিল পর্যন্ত সময় নির্ধারণ করা হয়। কিন্তু ব্রিটেন কোন পথে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে আসবে, সেটি চূড়ান্ত করতে পারেনি দেশটির পার্লামেন্ট।

পূর্ববর্তি সংবাদনানা দুর্নীতির কারণে ফের লোকসানের পড়েছে বিমান বাংলাদেশ
পরবর্তি সংবাদঘের দখলকে কেন্দ্র করে  বাগেরহাটে একই পরিবারের ৭ জনকে কুপিয়ে জখম