নববর্ষ উপলক্ষে যে সব রাস্তা বন্ধ থাকবে

ইসলাম টাইমস ডেস্ক: বর্ষবরণ উপলক্ষে আজ রোববার পহেলা বৈশাখে রাজধানীর রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) এলাকাসহ আশপাশে  বিভিন্ন রাস্তা বন্ধ থাকবে। গতকাল (১৩ এপ্রিল) ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

এতে বলা হয়, রমনাপার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, টিএসসি, ধানমন্ডি রবীন্দ্র সরোবর ও হাতিরঝিল এলাকায় বিভিন্ন সংগঠন দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করবে। এ দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব স্থানে অনেক মানুষের সমাগম হবে। তাই এসব এলাকায়  ডিএমপি’র পক্ষ থেকে বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত কিছু নির্দেশনা জারি করা হয়েছে।

ডিএমপি ও ঢাবি সূত্রে জানা যায়, ১৩ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে পরদিন ১৪ এপ্রিল রাত ৯টা পর্যন্ত ঢাবি ক্যাম্পাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া সব ধরনের যানবাহন প্রবেশ বন্ধ থাকবে। এছাড়া ১৪ এপ্রিল ভোর ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিশেষ ব্যবস্থা বজায় থাকবে।

যেসব এলাকার রাস্তা বন্ধ থাকবে: বাংলামটর-রূপসী বাংলা ক্রসিং-শাহবাগ-টিএসসি-দোয়েল চত্বর, ইন্টারকন্টিনেন্টাল-কাকরাইল-মৎস ভবন-কদম ফোয়ারা, মৎস ভবন-শাহবাগ- কাঁটাবন, পলাশী-শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং, বকশীবাজার-শহীদ মিনার-টিএসসি, শহীদুল্লহ হল ক্রসিং-দোয়েল চত্বর ও নীলক্ষেত-টিএসসি।

বিকল্প রাস্তা: ওইদিন চলাচলের জন্য বিকল্প রাস্তা হলো- মিরপুর রোড-সায়েন্স ল্যাবরেটরি-নিউমার্কেট-আজিমপুর-বকশীবাজার-চাঁনখারপুল-গুলিস্তান, রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, মহাখালী-সাতরাস্তা-মগাবাজার-রাজমনি-ইউবিএল-গুলিস্তান ও ফার্মগেট-সোনারগাঁও-বাংলা মটর-মগবাজার-মৌচাক-মালিবাগ-খিলগাঁও।

যানবাহন ডাইভারশন: সোনারগাঁও, বাংলামটর ক্রসিং, পরিবাগ গ্যাপ, নেভাল চিফ গলি, সাকুরা গলি, পুলিশ ভবন ক্রসিং, সবজি বাগান ক্রসিং, মিন্টো রোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব ক্রসিং, সুগন্ধা ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, শিল্পকলা একাডেমি গলি, দুদকের গলি, কার্পেট গলি, মৎস্য ভবন ক্রসিং, ইউবিএল ক্রসিং, জিরো পয়েন্ট, হাইকোর্ট ক্রসিং, রোমানা চত্বর ক্রসিং, বকশীবাজার ক্রসিং, পলাশী, নীলক্ষেত, কাঁটাবন, আজিজ সুপার মার্কেট, প্রশাসন একাডেমি গলি ও শাহবাগ।

 

পূর্ববর্তি সংবাদগাজীপুরে একরাতেই দুই জায়গায় ভয়াবহ অগ্নিকাণ্ড
পরবর্তি সংবাদময়মনসিংহে বিভাগীয় শহর গড়ার পরিকল্পনা বাস্তবায়িত হচ্ছে না