পহেলা বৈশাখের রাতে জনাকীর্ণ বাজারে বিএনপি নেতা খুন

ইসলাম টাইমস ডেস্ক: বগুড়ায় জনাকীর্ণ বাজারে এক বিএনপি নেতা দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হয়েছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার উপশহর বাজারে ১০তলা বিল্ডিংয়ের সামনে এই ঘটনা ঘটে।

নিহত ওই বিএনপি নেতার নাম মাহবুব আলম শাহীন। তিনি বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পেশায় আইনজীবী। তাঁর বাড়ি উপশহরের ধরমপুর এলাকায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপশহর বাজারে ১০তলা বিল্ডিংয়ের সামনে মাহবুব আলম শাহীন মোবাইল ফোনে কথা বলছিলেন। এমন সময় হঠাৎ পাঁচ থেকে ছয়জন দুর্বৃত্ত তাঁকে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে দ্রুত সটকে পড়ে। স্থানীয় ব্যক্তিরা মাহবুবকে উদ্ধার করে প্রথম একটি ক্লিনিকে এবং পরে আড়াই শ শয্যার মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এই হামলার সময় মাহবুব আলমের সঙ্গে ছিলেন বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলিমুদ্দীন। তিনি গণমাধ্যমকে বলেন, তাঁরা একসঙ্গে বাজারে গল্প করছিলেন। এরই মধ্যে মাহবুবের ফোনে একটি কল আসে। তিনি কল রিসিভ করে কথা বলতে বলতে প্রায় পাঁচ ফুট দূরে সরে যান। এ সময় বাজারে আগে থেকে অবস্থান নেওয়া পাঁচ থেকে ছয়জন দুর্বৃত্ত মাহবুবের ওপর হামলা করে। মুহূর্তের মধ্যে তাঁকে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে দুই থেকে তিনজন একটি মোটরসাইকেলে করে, বাকিরা দ্রুত হেঁটে পালিয়ে যায়।

হামলার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা ও বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী। তাঁরা জানান, এই হত্যাকাণ্ডের কারণ প্রাথমিকভাবে বলা যাচ্ছে না, তবে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

পূর্ববর্তি সংবাদনুসরাত হত্যামামলা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি নুরুদ্দীন ও শামীমের
পরবর্তি সংবাদ৯৬ ঘণ্টার ধর্মঘট পালন করছেন সারা দেশের পাটকল শ্রমিকরা