পঞ্চগড়ে খতমে নবুওয়ত মহাসম্মেলন অনুষ্ঠিত: কাদিয়ানিদের অমুসলিম ঘোষণার দাবি

ইসলাম টাইমস ডেস্ক: কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে পঞ্চগড় স্টেডিয়াম মাঠে সম্মিলিত খতমে নবুওয়ত সংরক্ষণ কমিটির উদ্যোগে আয়োজিত খতমে নবুওয়াত মহাসম্মেলনে আল্লামা আহমদ শফী কাদিয়ানি সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানান। আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) পঞ্চগড় স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত মহাসম্মেলনে তিনি এ দাবি জানান।

আজ সকাল ৯ টায় শুরু হয়ে দুপুর আড়াইটায় এ মহাসম্মেলন সমাপ্ত হয়।

পঞ্চগড় স্টেডিয়ামে লাখো মানুষের জমায়েতে হেফাজত ইসলাম বাংলাদেশের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী বলেন, সরকারের কাছে আবেদন, প্রধানমন্ত্রী যেন কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করেন। যেমন সৌদি আরব, পাকিস্তানসহ আরও অন্যান্য রাষ্ট্রে এদেরকে (কাদিয়ানী) সরকারিভাবে অমুসলিম ঘোষণা করা হয়েছে। আমাদের সরকারকেও আমরা বলব, কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করা হোক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, কাদিয়ানিরা মুসলমান নয়। কাদিয়ানিদেরকে যাারা অমুসলিম মনে করে না, তারাও অমুসলিম। এ কথা মনে রাখবেন। বহু শিক্ষিত সমাজ এদেরকে মুসলমান মনে করে। তারা বলে, এরা তো নামাজ কালাম পড়ে, কফের হবে কেন? বুঝতে হবে, কাদীয়ানিরা এ জন্য কাফের যে তারা আমাদের নবী মুহাম্মদ মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে শেষ নবী মানে না। যারা এদেরকে কাফের বলবে না তারাও কাফের। এ কথাও মনে রাখবেন।

এসময় তিনি কাদিয়ানি সম্প্রদায়ে ধর্মান্তরিত লোকদের পুনরায় ইসলাম ধর্মে ফিরিয়ে আনার চেষ্টা করতে আলেম-ওলামাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারদের সকলের কাছে অনুরোধ, এ অঞ্চলের যে সকল ভাইয়েরা না বুঝে সুযোগ-সুবিধা পেয়ে কাদিয়ানি হয়ে গেছে, তাদের আবার ইসলাম ধর্মে ফিরিয়ে আনার চেষ্টা করুন। আপনার ভাইয়েরা ধোকায় পড়ে কাফের হয়ে গেছে, তাদেরকে মুসলমান বানানোর চেষ্টা করেন।

পঞ্চগড়ের আলেম সমাজ ও সর্বস্তরের মুসলমানদের উদ্যোগে গঠিত ‘সম্মিলিত খতমে নবুওয়ত সংরক্ষণ কমিটি’র উদ্যোগে আয়োজিত এ মহাসম্মেলনে বক্তব্য রাখেন ঢাকা খিলগাঁও চৌরাস্তা মাখজানুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়তের সেক্রেটারি জেনারেল মাওলানা হাফেজ নুরুল ইসলাম, মাওলানা আবদুল হামিদ পীর সাহেব মধুপুর, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা আবদুল হক আজাদ, মাওলানা মাহমুদুল হাসান মমতাজী, মাওলানা শুয়াইব ইবরাহীম, মাওলানা ড. আ.স.ম. শোয়াইব আহমদ, মাওলানা ওসমান গণী সালেহী, মাওলানা আবদুল মজীদ, মাওলানা হোসাইন আহমদ প্রমুখ।

পূর্ববর্তি সংবাদ২৫০ ইয়াবাসহ পুলিশের এসআই আটক
পরবর্তি সংবাদজলবায়ু পরিবর্তনে বিরূপ প্রভাবের শিকার বাংলাদেশ : জাতিসংঘে অর্থমন্ত্রী