বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের মেয়র হতে যাচ্ছেন ইকরামুল হক টিটু

ইসলাম টাইমস ডেস্ক: ময়মনসিংহ নগরীর জাতীয় পার্টি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আহমেদ আজ মঙ্গলবার বিকালে মেয়র পদ থেকে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেন । ফলে নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু।

জাপা প্রার্থী জাহাঙ্গীর আহমেদ আজ বিকালে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ‘বিগত দুটি সংসদ নির্বাচনে আমাদের নেত্রী বেগম রওশন এরশাদের বিপক্ষে কোনো প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। তাই বর্তমান সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন জানিয়ে মেয়র পদ থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নিলাম।’

তবে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আলীমুজ্জামান জানান, জাপার প্রার্থী অফিসিয়ালি এখনো প্রার্থীতা প্রত্যাহার করেননি। বুধবার প্রত্যাহারের শেষ দিনে হয়তো তার প্রার্থীতা প্রত্যাহার করে নিবেন।

তিনি আরও জানান, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে মূসা সরকার, স্বপন মন্ডল ও ড. বিশ্বজিৎ ভাদুরী মনোনয়ন জমা দেন। কিন্তু যাচাই বাছাইয়ে তারা তিনজনই বাদ পড়েন। এদের মধ্যে মূসা সরকার ও ড. বিশ্বজিৎ ভাদুরীর প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করলেও প্রার্থীতা ফিরে পাননি। মঙ্গলবার তাদের আপিল না মঞ্জুর করা হয়।

আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনের তারিখ উল্লেখ করে গত ২৫ মার্চ তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আজ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। নতুন এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে ১২৭টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ করা হবে। মোট ভোটার ২ লাখ ৯৬ হাজরের বেশি।

পূর্ববর্তি সংবাদকাল ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন, ইসলামপন্থীদের দিকে তাকিয়ে প্রার্থীরা
পরবর্তি সংবাদপ্রশ্নপত্র ফাঁসের ঘটনা রোধে আল্লামা আনোয়ার শাহ-এর ৫ প্রস্তাব