তিতাসের দুর্নীতি: ২২উৎস চিহ্নিত করে ১২টি সুপারিশ দুদকের

ইসলাম টাইমস ডেস্ক: অদৃশ্য হস্তক্ষেপে অবৈধ সংযোগ,মিটার টেম্পারিং,ইচ্ছাকৃতভাবে ইভিসি না বসানো,গ্যাস বিক্রি বেশি দেখিয়ে আত্মসাৎসহ “তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড” এর দুর্নীতির এ জাতীয় ২২টি উৎস চিহ্নিত করেছে দুর্নীতি দমন কমিশন।পাশাপাশি এসব দুর্নীতি প্রতিরোধে ১২টি সুপারিশও করেছে কমিশন।

আজ বুধবার সচিবালয়ে দুদকের এ সংক্রান্ত অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনটি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের কাছে হস্তান্তর করেন দুদকের কমিশনার ড. মোজাম্মেল হক খান।

এসময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধ করে সুশাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধ পরিকর। নির্বাচনী ইশতেহারেও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে আইনের শাসন সুদৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

দুদককে ধন্যবাদ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, তাদের এই উদ্যোগ জ্বালানি খাতে দুর্নীতি প্রতিরোধে কার্যকর অবদান রাখবে। সম্মিলিত উদ্যোগেই উন্নত বাংলাদেশ গড়তে হবে।

প্রি-পেইড মিটার,  আকস্মিক পরিদর্শনের ব্যবস্থা করা,   দীর্ঘদিন শিল্প এলাকায় এবং একই বিভাগে পোস্টিং না রাখাসহ আরো ১২ টি সুপারিশ দুর্নীতি প্রতিরোধে দুদকের পক্ষ থেকে করা হয়।

পূর্ববর্তি সংবাদনিউজিল্যান্ডের মসজিদে হামলায় নিহতদের পরিবার পেয়েছে আট লাখ টাকা
পরবর্তি সংবাদবুথে বুথে সিসিটিভি, কংগ্রেসকে ভোট দিলেই জেনে যাবেন মোদি: বিজেপি নেতা