বাংলাদেশে একটি ‘মতবাদ’ ছাড়া বাকী সবাই কাফের হয় কিভাবে, জানতে চাইলেন মেনন

ইসলাম টাইমস ডেস্ক:  বাংলাদেশ ধর্মনিরপেক্ষতার কথা বললেও  এখানে নির্দিষ্ট একটি মতবাদ  ছাড়া বাকী সবাই কাফের হয়ে যায় কীভাবে এনিয়ে নৈতিকতার প্রশ্ন  তুলেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

মেনন বলেন, আমাদের দেশে ধর্মনিরপেক্ষতার কথা বলার পরে যখন দেখি রাষ্ট্রীয় আনুকূল্য নিয়ে একটি নির্দিষ্ট মতবাদ ছাড়া আর সবাই কাফের হয়ে যায়-তখন নীতি-নৈতিকতা নিয়ে প্রশ্ন উঠে। কারণ এসবই হচ্ছে আমাদের প্রশাসনিক আনুকূল্যে।

বুধবার (১৭ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে বাংলাদেশ জাসদ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

এমপি আরও বলেন,আমরা অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করেছি। এতে কোনো সন্দেহ নাই। তবে সেই উন্নয়ন যেন প্রগতির পথকে বাধাগ্রস্ত না করে। সেই উন্নয়ন যেন আমার মূল্যবোধকে ধ্বংস না করে। উন্নয়ন যেন আমার নীতি-নৈতিকতা বোধকে চূর্ণ না করে দেয়, সেই চ্যালেঞ্জ গুলো আমাদের সামনে। আজকে যে পাহাড় সমান বৈষম্য, আমরা স্বীকার না করি। সারা বিশ্ব স্বীকার করছে, সেই বৈষম্য।

জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, জাসদের নির্বাহী সভাপতি মইনউদ্দিন খান বাদল এমপি, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, গণ-আজাদী লীগের সভাপতি এস কে সিকদার, ন্যাপ নেতা আব্দুর রশীদ, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন প্রমুখ।

পূর্ববর্তি সংবাদআপনার সন্তানদের ফেসবুক ব্যবহার, সম্পর্কে জড়ানোর বিষয়ে কি আপনি সচেতন?
পরবর্তি সংবাদপাকিস্তানে হাইওয়ে বাস থামিয়ে চৌদ্দ জনকে হত্যা