ময়মনসিংহে কমিউনিটি বেজড মেডিকেল কলেজে সিরাত সভা অনুষ্ঠিত হলো

ইসলাম টাইমস ডেস্ক: আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ময়মনসিংহের কমিউনিটি বেজড মেডিকেল কলেজের উদ্যোগে কলেজের ছাত্রছাত্রীদের মাঝে ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সিরাত বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কমিউনিটি বেজড মেডিকেল কলেজের  প্রিন্সিপাল ডা. মির্জা মনজুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সিরাত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মির্জা হামিদুল হক, ডা. আব্দুল মান্নান, ডা. এম করিম খান, মাওলানা শরীফ মুহাম্মদ প্রমুখ।

সকাল ১০টা থেকে শুরু হওয়া সিরাত অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে মাওলানা শরীফ মুহাম্মদ বলেন, ”ইসলাম দাওয়াতের ধর্ম। ইসলামের গতিরোধ করতে কাফেররা নবীযুগেই ইসলামের বিরুদ্ধে নানা অপপ্রচার- প্রোপাগান্ডা চালিয়েছিল। রাসূল (সা.)  মক্কায় থাকাকালে কাফেররা তাকে পাগল, জাদুকর, কবি ইত্যাদি আখ্যা দিয়ে তাঁর দাওয়াতি কার্যক্রম বন্ধ করে দেওয়ার ষড়যন্ত্র করেছিল। হিজরতের পর মুনাফিকরা প্রপাগান্ডার মাধ্যমে মুহাজির-আনসারদের মধ্যে বিরোধ উস্কে দিয়ে ইসলামের অগ্রযাত্রার গতিধারাকে রোধ করতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি। সাহাবায়ে কেরামের দাওয়াত, আখলাক ও দৃঢ়তার সামনে সকল ষড়যন্ত্র, অপপ্রচার ব্যর্থ হয়েছে”।

তিনি আরও বলেন, ”এ যুগেও হলুদ মিডিয়া নানা উপায়ে ইসলামের বিরুদ্ধে অপপ্রচার অব্যাহত রেখেছে। ইসলামরে প্রশার রোধে বিভিন্ন ষড়যন্ত্র করছে। তাই আমাদেরও সাহাবায়ে কেরামের মতো দাওয়াত, আখলাক ও দৃঢ়তার মাধ্যমে ইসলামের প্রচার ও গতিধারাকে সচল রাখার চেষ্টা করতে হবে”।

বেলা দেড়টা পর্যন্ত চলা অনুষ্ঠানে আরো আলোচনা করেন ডা.আব্দুল বারী ও ডা. শহিদুল্লাহ। আলোচনা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ প্রশ্নোত্তর পর্ব।

এ সময় মেডিকেল কলেজের উদ্যোগে আয়োজিত ”সিরাতুন্নবী প্রতিযোগিতায়” কিরাত, হামদ-নাত, আযান, রচনা ও ক্যালিগ্রাফি বিষয়ে বিজয়ীদের পুরস্কার দেয়া হয়।

সভাপতির বক্তব্যে ডা. মির্জা মনজুরুল হক বলেন,”শিক্ষার্থীদের নৈতিক, মানসিক ও চারিত্রিক উৎকর্ষ সাধনের জন্য মেডিকেল কলেজ কর্তৃপক্ষ প্রতিবছরই সিরাত প্রতিযোগিতা ও সভা আয়োজন করে থাকে। সামনেও এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ”।

পূর্ববর্তি সংবাদখালেদা জিয়াকে নিয়ে মাইনাস তত্ত্বের চক্রান্ত করে লাভ হবে না:রিজভী
পরবর্তি সংবাদব্রিটেনে তারেক ও স্ত্রী জোবাইদার তিনটি ব্যাংক-হিসাব জব্দের নির্দেশ দিয়েছে আদালত