আওয়ামীলীগকে আবার তৃণমূল থেকে ঢেলে সাজানো হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ইসলাম টাইমস ডেস্ক: ২০২০ সালে ‘মুজিব বর্ষ’ উদযাপন উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগকে সাংগঠনিকভাবে আরও মজবুত করতে তৃণমূল পর্যায় থেকে নতুন করে ঢেলে সাজানো হবে বলে জানিয়েছেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার বিকাল সাড়ে ৪টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের কার্যনির্বাহী  সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আগামী বছর ২০২০ থেকে ‘মুজিব বর্ষ’ উদযাপনে জাতীয় ও দলীয়ভাবে ব্যাপক কর্মসূচি পালনের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা আামদের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ একসাথে বসেছি। ইতোমধ্যে আমাদের প্রেসিডিয়াম মিটিং করেছি, ওয়ার্কিং কমিটির মিটিং করেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি- উপদেষ্টা পরিষদের সদস্য, প্রেসিডিয়াম সদস্য এবং কার্যকরী সংসদের সদস্য; সম্মিলিতভাবে ৮ বিভাগে আটটি কমিটি গঠন করা হবে। যে কমিটির দায়িত্ব থাকবে, সংগঠনকে একেবারে তৃণমূল পর্যায় থেকে আবার নতুন করে ঢেলে সাজানো এবং কোথায় কমিটি আছে, কোথায় নাই  সেগুলো দেখা এবং সাংগঠনিকভাবে বাংলাদেশ আওয়ামী লীগকে আরও মজবুত করে গড়ে তোলা।

তিনি আরও বলেন, সাধারণত রাষ্ট্র পরিচালনার মধ্যে গেলে অনেক সময় সরকার দলের জনপ্রিয়তা হ্রাস পায়।  কিন্তু আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে আরও জনগণের আস্থা বিশ্বাস আমরা অর্জন করেছি  এবং জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে।

 

পূর্ববর্তি সংবাদখালেদা জিয়ার সাজার ব্যাপারে সরকার কোন হস্তক্ষেপ করেনি: আইনমন্ত্রী
পরবর্তি সংবাদপশ্চিমবঙ্গের ভোটে হিন্দু ধর্মের উত্তেজক ব্যবহার এবার কেন বাড়ছে?