ঈদে ট্রেনের টিকিট পাওয়া যাবে রাজধানীর ৬ স্থানে

ইসলাম টাইমস ডেস্ক : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুরসহ রাজধানী ঢাকার ছয়টি স্থান থেকে টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ঈদে রাজধানীর পাঁচটি স্থান যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়, ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর থেকে ট্রেনের টিকিট কাটা যাবে। আর অ্যাপসের মাধ্যমে ঘরে বসে ৫০ শতাংশ টিকিট কাটা যাবে। বাকি ৫০ শতাংশ কাউন্টার থেকে কাটতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কমলাপুর রেলস্টেশনে রেল কর্মকর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। পরে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

অন্যদিকে আগামী ২৮ এপ্রিল রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে অনলাইন অ্যাপের মাধ্যমে ট্রেনের টিকিট বিক্রয় উদ্বোধন করা হবে। এর মাধ্যমে ক্রেতারা অ্যাপ ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে ট্রেনের টিকিট কিনতে পারবে। এ ক্ষেত্রে টিকিটের মূল্য পরিশোধ করা যাবে ভিসা, মাস্টার কার্ড ছাড়াও বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে।

নতুন চালু হতে যাওয়া অ্যাপের মাধ্যমে একজন যাত্রী টিকিট কেনার আগে ট্রেনের আসনবিন্যাসও দেখে নিতে পারবে। এ ছাড়া কোন দূরত্বে ভাড়া কত টাকা, তাও জেনে নিতে পারবে। একই সঙ্গে জানা যাবে বিভিন্ন ট্রেনের অবস্থানও। অ্যাপ ব্যবহার করে যাত্রীরা সেবার মান বিষয়ে রেটিংও দিতে পারবে। বিভিন্ন ব্যাংকের ভিসা, মাস্টার কার্ড ছাড়াও বিকাশের মাধ্যমে টিকিটের দাম পরিশোধ করা যাবে।

পূর্ববর্তি সংবাদজরুরি সফরে ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্র সচিব!
পরবর্তি সংবাদএবার বিমানবন্দরে অস্ত্রসহ আরেক আওয়ামী লীগ নেতা আটক