শাহজাদপুরে ‘সেতু’তে ওঠার জন্যেও ‘সেতু’র দরকার!

ইসলাম টাইমস ডেস্ক: শাহজাদপুরের হাবিবুল্লাহনগর ইউনিয়নের ডায়া ঘোনাপাড়া গ্রামের মোহন মাস্টারের বাড়ির পাশে খালের উপর নির্মিত কংক্রিট সেতুর দু’পাশের সংযোগ সড়ক নেই। তাই সেতুতে উঠতে মই ব্যবহার করতে হয়। এ অবস্থায় সেতুটি পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।

ডায়া ঘোনাপাড়া গ্রামের রুহুল, আব্দুল সালাম, গনি প্রামানিক, লিটন প্রামানিক ও সালমা খাতুন বলেন, ২০১৬-১৭ অর্থবছরে ৩৮ লাখ টাকা ব্যয়ে শাহজাদপুর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ৪০ ফুট দৈর্ঘ্যের এ সেতুটি নির্মাণ করে। তখন সেতুর দু’পাশে কোনো সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। সংযোগ সড়কের অভাবে সেতুটিতে উঠতে মই ব্যবহার করতে হয়। মই ছাড়া সেতুটিতে ওঠা যায় না। সেতুতে এলাকাবাসী এখন গোবরের ঘোষি, ভেজা কাপড়, লেপ, তোষক ও কাঁথা-বালিশ শুকানোর কাজে ব্যবহার করছে। এজন্য তারা সেতুর উত্তর পাশে একটি কাঠের মই স্থাপন করে নিয়েছে। তারা অবিলম্বে সেতুর দু’পাশের সংযোগ সড়ক নির্মাণের দাবি জানান।

হাবিবুল্লাহনগর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার বলেন, এলাকাবাসী মাটি না দেয়ায় সংযোগ সড়ক নির্মাণ সম্ভব হয়নি। আগামী সেশনে কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের শ্রমিক দিয়ে সেতুর সংযোগ সড়ক করার পরিকল্পনা করা হয়েছে। এতে কাজ না হলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। শাহজাদপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী বলেন, সরেজমিন পরিদর্শন করে অচিরেই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তি সংবাদবিবাড়িয়ায় শ্রমিকের পা কেটে নিলেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি
পরবর্তি সংবাদতিন দিনের সরকারি সফরে ব্রুনাইয়ের উদ্দেশে প্রধানমন্ত্রী