উদ্যোগ ও উদ্যমহীনভাবেই কাটল বর্তমান সরকারের প্রথম ১০০ দিন : সিপিডি

ইসলাম টাইমস ডেস্ক: উদ্যোগ, উদ্যম ও উৎসাহহীনভাবেই কাটল বর্তমান সরকারের প্রথম ১০০ দিন।  করেছে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার পর পলিসি ডায়ালগ (সিপিডি) বর্তমান সরকারের গত হওয়া ১০০ দিনের ব্যাপারে এভাবেই মূল্যায়ন করেছে।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সিপিডি আয়োজিত মিডিয়া ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির সম্মানিত ফেলো দেবপ্রিয় ভট্টাচার্য সরকারের এ মূল্যায়ন তুলে ধরেন। বর্তমান সরকারের ১০০ দিন উপলক্ষে এ মিডিয়া ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

দেবপ্রিয় বলেন, সরকারের বিগত ১০০ দিনকে আমরা উৎসাহহীন, উদ্যোগহীন, উচ্ছ্বাসহীন এবং একইসঙ্গে উদ্যমহীন হিসেবে দেখেছি। আমরা আশা করেছিলাম, একটি বড় ধরনের কোন পরিবর্তন হবে। কিন্তু, যা হয়েছে, তা হচ্ছে গতানুগতিক ধারাবাহিকতা। নতুনকিছু আমরা এই ১০০ দিনে লক্ষ্য করিনি।

দেবপ্রিয় বলেন, নতুন সরকার যখন নতুনভাবে আসে, তখন সে বিগত সময়ের বিভিন্ন অভিজ্ঞতাকে ধারণ করে নতুন ধরনের উদ্যোগ নেয়। সেই উদ্যোগটা তার নির্বাচনি প্রতিশ্রুতি। আমি মনে করি সাম্প্রতিক সময়ে যত নির্বাচনি ইশতেহার প্রকাশিত হয়েছে আওয়ামী লীগের এই নির্বাচনি (একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রকাশিত) ইশতেহারটি সব থেকে সুচিন্তিত, সুলিখিত এবং সুগঠিত। নির্বাচনি প্রতিশ্রুতিতে বলা হয়েছিল দুর্নীতি  সহ্য করা হবে না। কিন্তু আমরা দেখছি রাষ্ট্রযন্ত্রের ভেতরে, অন্যান্য সামাজিক সেবার ক্ষেত্রে সেই দুর্নীতি প্রকটভাবে রয়েছে।

 

পূর্ববর্তি সংবাদরাজধানীতে বাসচাপায় দুজন নিহত, দায়ী চালক
পরবর্তি সংবাদসংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আগামীকাল