ইবির অনশনরত ২২ শিক্ষার্থী গ্রেফতার, তবে আন্দোলন চলমান

ইসলাম টাইমস ডেস্ক: ইঞ্জিনিয়ারিং ডিগ্রির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আমরণ অনশনরত ২২ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বুধবার ভোর ৫টার দিকে ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের করিডোর থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উপস্থিতিতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ বলেন, ঘটনাস্থল থেকে ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে কুষ্টিয়া সদর থানায় রেখে জিজ্ঞাসাবাদ চলছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, প্রায় পাঁচ মাস ধরে ইঞ্জিনিয়ারিং ডিগ্রির দাবিতে আন্দোলন করে আসছেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের আওতাভুক্ত পাঁচটি বিভাগের ২০১২-১৩ থেকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

এর আগে তারা বিভিন্ন সময় স্মারকলিপি প্রদান, মানববন্ধন, অবস্থান কর্মসূচি পালন করে দাবি আদায়ের চেষ্টা করেছেন। এতে ফল না হওয়ায় গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে আমরণ অনশন শুরু করেন তারা। অনশনের এক পর্যায়ে ডিন অফিসের কলাপসিবল গেটে তালা লাগিয়ে দেয় আন্দোলনকারীরা। ফলে কর্মকর্তা-কর্মচারী অফিসে অবরুদ্ধ হয়ে পড়েন।

শিক্ষার্থীদের আন্দোলন ঠেকাতে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার মিছিল মিটিং ও সমাবেশ নিষিদ্ধ করে প্রশাসন। মাইকিং করে সকল শিক্ষার্থীদের পরিচয় প্রত্র বহন করারও নির্দেশ দেয়া হয়েছে।

তবে ঘোষণা উপেক্ষা করে গ্রেফতার ছাত্রদের মুক্তির দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। বিকেল পর্যন্ত প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পুলিশ মোতায়ন করা হয়েছে।

 

পূর্ববর্তি সংবাদহামলাকারীরা মধ্যবিত্ত , উচ্চমধ্যবিত্ত পরিবারের সন্তান : শ্রীলঙ্কার উপপ্রতিরক্ষামন্ত্রী
পরবর্তি সংবাদহামলাকারীর কোন ধর্মীয় পরিচয় থাকতে পারে না : রওশন এরশাদ