ক্রিকেটার যখন প্রধানমন্ত্রী তখন এমন তো হবেই, বিলাওয়াল

ইসলাম টাইমস ডেস্ক: পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি বলেছেন, শুধু ক্রিকেট খেলার যোগ্যতার কারণে কাউকে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে প্রবেশাধিকার দিলে এমন লজ্জাজনক পরিস্থিতিরই উদ্ভব হবে! পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের একটি ভুলের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তাঁকে খোঁচা মেরে এই মন্তব্য করেন বিলাওয়াল। 

রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে বর্তমানে ইরানে আছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে সীমান্ত অঞ্চলে দুই দেশের যৌথ উদ্যোগের উদাহরণ দিতে গিয়ে ভুল বশত ইমরান খান বলেছেন, সীমান্তে জার্মানি ও জাপানের যৌথ শিল্পাঞ্চল রয়েছে।  কিন্তু আদতে জার্মানির সঙ্গে জাপানের কোনো সীমান্তই নেই।

মূলত জার্মানি-ফ্রান্স সীমান্তের কথা বলতে গিয়ে জার্মানি-জাপান সীমান্তের কথা বলেছেন ইমরান। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এলিসে বন্ধুত্ব চুক্তির আওতায় দুই দেশের সীমান্তে যৌথ শিল্পাঞ্চল স্থাপন করা হয়।

ক্রিকেটার থেকে রাজনীতিবিদ পরে প্রধানমন্ত্রী হওয়া ইমরান খানের এমন ভুল অবশ্য এই প্রথমবার নয়। এর আগে গত বছরের ডিসেম্বরে আফ্রিকাকে ‘উঠতি দেশ’ হিসেবে আখ্যা দিয়েও বেশ সমালোচিত হয়েছিলেন পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী।

পূর্ববর্তি সংবাদশপথের প্রশ্নে বিএনপির সিদ্ধান্ত বদলের অপেক্ষা
পরবর্তি সংবাদভারতসহ প্রতিবেশী তিন দেশে মাঝারি মাত্রার শক্তিশালী কয়েকটি ভূমিকম্প