সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়ে কর্মসূচি সমাপ্ত করেছেন সাত কলেজের শিক্ষার্থীরা

ইসলাম টাইমস ডেস্ক: আগামীকাল সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়ে দ্বিতীয় দিনের আন্দোলন কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেছেন সাত কলেজের আন্দোলনকারীরা। তারা রাস্তা ছেড়ে দিলে প্রায় তিন ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।

সাত কলেজের সমস্যা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রসাশনের সঙ্গে আলোচনায় বসবেন শিক্ষার্থীরা। আলোচনায় কী সমাধান আসে এবং তার ভিত্তিতে কী সিদ্ধান্ত নেওয়া হবে তা জানাতে বৃহস্পতিবার ( ২৫ এপ্রিল) সংবাদ সম্মেলন করবেন শিক্ষার্থীরা। ঢাকা কলেজ ক্যান্টিনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ঢাকা কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী আবু বকর  আজ দুপুর সোয়া দুইটার দিকে নীলক্ষেত মোড়ে কর্মসূচি সমাপ্তের ঘোষণা দেন। তিনি বলেন, ‘আজকের মতো আমাদের কর্মসূচি সমাপ্ত ঘোষণা করছি। এরপর আমরা প্রত্যেক সেশনে কী সমস্যা রয়েছে, সেগুলো লিখিত আকারে নিয়ে স্যারদের সঙ্গে কথা বলবো। স্যারদের সঙ্গে কথা বলে কী সিদ্ধান্ত পাওয়া যায় এবং আমরা পরবর্তীতে কী করবো, তা নিয়ে আগামীকাল সকাল ১০টায় ঢাকা কলেজ ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে জানাবো।’

এর আগে দুপুর দেড়টার দিকে ঢাবি প্রক্টর এ কে এম গোলাম রব্বানী আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে এসে জানান, সাত কলেজের সমস্যা সমাধানে দশটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তিনি শিক্ষার্থীদের আহ্বান করেন, তোমাদের সমস্যাগুলো আমরা শুনবো। আমরা ইতিমধ্যে কিছু সিদ্ধান্ত নিয়েছি। তারপরও যেসব সমস্যা থাকবে সেগুলো নিয়ে আলোচনা করে সমাধানের পথ বের করা হবে।

কিন্তু ঢাবি প্রক্টরের মৌখিক আশ্বাসে বিশ্বাস রাখতে পারেননি আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের তোপের মুখে পড়ে ঢাবি প্রক্টর একপর্যায়ে তিনি নীলক্ষেত মোড় থেকে চলে যান। এরই কিছু সময় পর তিনি আবার নীলক্ষেত মোড়ে এসে আন্দোলনকারীদের আলোচনায় বসার আহ্বান জানান।

প্রক্টর গোলাম রব্বানী চলে যাওয়ার পর আন্দোলনকারীদের পক্ষে নিজেদের সিদ্ধান্তের কথা জানান ঢাকা কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী আবু বকর। তিনি বলেন, ‘ আমরা স্যারদের সঙ্গে বসব, কী সিদ্ধান্ত হয় তা সংবাদ সম্মেলন করে জানানো হবে। ’

প্রসঙ্গত,  ত্রুটিমুক্ত ফলাফল প্রকাশ, স্বতন্ত্র প্রশাসনিক ভবন, সেশনজট নিরসনসহ পাঁচ দফা দাবী নিয়ে গতকাল থেকে আন্দোলনে নামে সাত কলেজের শিক্ষার্থীরা।

 

পূর্ববর্তি সংবাদনিউজিল্যান্ডে হামলার শিকার মুসল্লিরা পাচ্ছেন পার্মানেন্ট রেসিডেন্সি সুযোগ
পরবর্তি সংবাদমৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যান থেকে নবজাতক উদ্ধার