প্রশ্নফাঁস রোধে শেষমুহূর্তে কেন্দ্রে প্রশ্ন পৌঁছানোর সিদ্ধান্ত

ইসলাম টাইমস ডেস্ক: প্রশ্নফাঁস রোধে হাইয়াতুল উলয়ার পরবর্তী পরীক্ষাগুলোতে অধিক সতর্কতা অবলম্বন করা হবে বলে জানিয়েছেন বোর্ডটির সদস্য মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া।

কী প্রক্রিয়ায় প্রশ্নফাঁস রোধ করা হবে জানতে চাইলে মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া ইসলাম টাইমসকে জানান, “প্রশ্নফাঁস রোধে অধিক সতর্কতা অবলম্বন করা হবে। পরবর্তী পরীক্ষাগুলোতে শেষমুহূর্তে পরীক্ষাকেন্দ্রে প্রশ্ন পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করা হবে”।

দ্বিতীয়বারের মতো প্রশ্নফাঁসের ঘটনায় তাৎক্ষনিকভাবে পরীক্ষা বাতিলের পর আজ সন্ধ্যায় হাইয়াতুল উলয়ার জরুরী বৈঠকে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পূর্বের প্রশ্নফাঁসের পর গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী প্রশ্নপত্রের একাধিক সেট রাখার ব্যাপারে জিজ্ঞেস করলে মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া বলেন, “প্রশ্নপত্র তৈরি করা ছিল। কিন্তু সময় স্বল্পতা ও ব্যবস্থপনার সংকটের কারণে তা কেন্দ্রে পৌঁছানো সম্ভব হয়নি”।

প্রশ্নফাঁস রোধে সতর্ক ছাত্র ও মাদ্রাসার দায়িত্বশীলদের সহযোগিতা কামনা করেন হাইয়াতুল উলয়ার এ সদস্য । কোথাও প্রশ্নফাঁসের কোনো সংবাদ পাওয়া গেলে তা তাৎক্ষণিকভাবে হাইয়াতুল উলয়ার কর্তৃপক্ষকে অবগত করার আহ্বান জানান তিনি।

পূর্ববর্তি সংবাদসহজভাবে কোরআন পড়তে ‘মুসহাফুল হারামাইন’ নামে নতুন অ্যাপ চালু
পরবর্তি সংবাদকুষ্টিয়ায় গোলাগুলিতে নিহত ১