গণফোরামের কাউন্সিলে ড. কামালের তিন আসন পরই মঞ্চে বসেন মোকাব্বির খান

ইসলাম টাইমস ডেস্ক: দলীয় নির্দেশ অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া গণফোরামের মোকাব্বির খান আজ শুক্রবার গণফোরামের বিশেষ জাতীয় কাউন্সিল ২০১৯ -এ অংশ নিয়েছেন। সকালে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত দলটির কাউন্সিলে তিনি অংশ নেন। কাউন্সিলে সভাপতিত্ব করছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান গত ২ এপ্রিল সংসদ সদস্য হিসেবে শপথ নেন। মোকাব্বির খানের জন্য নিজের দরজা বন্ধ বলেছিলেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তবে আজ দলের  কাউন্সিলে কামাল হোসেনের তিন আসন পরই মঞ্চে বসেন মোকাব্বির খান।

এর আগে দলের আরেক সদস্য সুলতান মনসুর দলের সিদ্ধান্ত অমাণ্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় তাঁকে বহিষ্কার করে গণফোরাম। তবে মোকাব্বিরের বিষয়ে দল এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।

আজ কাউন্সিলে তাঁর উপস্থিতি নিয়ে নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। গণফোরাম প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, ‘মোকাব্বির খানকে নিয়ে কামাল হোসেনের নানামুখী আচরণ রাজনীতির জন্য খুব কষ্টদায়ক।’ মোকাব্বিরের ব্যাপারে সাংবাদিকেরা জানতে চাইলে গণফোরামের সাংগঠনিক সম্পাদক মোশতাক আহমেদ বলেন, তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তিনি জবাব দিলে ব্যবস্থা নেওয়া হবে। দলের সভাপতিমণ্ডলীর এক সদস্যের ভাষ্য, মোকাব্বির খানকে সম্ভবত দাওয়াত দেওয়া হয়নি। তিনি নিজেই এসেছেন।

সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কাউন্সিল শুরু হয়। ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত রয়েছেন সুব্রত চৌধুরী, রেজা কিবরিয়া, জগলুল হায়দার, আবু সাঈদ প্রমুখ।

 

পূর্ববর্তি সংবাদদক্ষিণ সুরমায় সাদপন্থীদের ইজতেমা বন্ধ
পরবর্তি সংবাদজনজীবনে পানির তীব্র সংকট