রোযা আসার আগেই সবজির বাজার অস্থিতিশীল

ইসলাম টাইমস ডেস্ক: রোজা আসার আগেই  প্রায় সব সবজিতে কেজিপ্রতি অন্তত ১০ টাকা করে দাম বেড়েছে বলে খবর পাওয়া গেছে। তবে মুরগি ও ডিমের দাম কিছুটা কমেছে। যদিও মাছ-মাংসের দাম স্থিতিশীল আছে।

গত সপ্তাহে নগরের বহদ্দারহাট কাঁচাবাজারে পটল, ঝিঙে, বেগুন, ঢ্যাঁড়স, মুলা, লাউ, শসা, ঝিঙে, মরিচের মতো নিত্যপ্রয়োজনীয় সবজিগুলো পাওয়া গিয়েছিল ৩০ থেকে ৫০ টাকার মধ্যে। কিন্তু এখন বাজারে দেখা যাচ্ছে, এসব সবজি কেজিপ্রতি ১০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে। প্রায় একই দামে এসব সবজি বিক্রি হচ্ছে রেয়াজউদ্দিন বাজারেও। কিন্তু চকবাজার, কর্ণফুলী মার্কেট ও কাজির দেউড়ি কাঁচাবাজারে আরও বেশি দামে এসব সবজি বিক্রি করা হচ্ছে।

রমজানকে সামনে রেখে সবজির দাম বেড়েছে—এই কথা মানতে নারাজ সবজি ব্যবসায়ীরা। তাঁদের দাবি বাজারে সবজির সরবরাহ কম হওয়ায় দাম বেড়েছে।

অবশ্য এদিকে গত সপ্তাহের তুলনায় ব্রয়লার মুরগির দাম কমেছে কেজিপ্রতি ১৫ থেকে ২০ টাকা। গতকাল এ মুরগি বিক্রি হয় ১৫০ থেকে ১৫৫ টাকায়। এ ছাড়া কক মুরগি ২৮০, দেশি মুরগি ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে। মাংসের মধ্যে গরু ৬৫০ থেকে ৭০০ টাকায় এবং খাসি ৭০০ থেকে ৭৩০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি ডজন ডিমের দাম ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৮৫ টাকায়।

পূর্ববর্তি সংবাদশ্রীলংকায় আত্মঘাতী হামলাকারীদের জানাযা পড়াবেন না ইমামগণ
পরবর্তি সংবাদচুয়াডাঙ্গায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ১